বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৭৯

পূর্ব জাফলং ইউনিয়ন বিভাজনে বিরোধপূর্ণ এলাকা পরিদর্শনে ইউএনও

আব্দুল কাদের গোয়াইনঘাট প্রতিনিধি

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন বিভাজনের প্রস্তাবনায় আংশিক এলাকা নিয়ে মতবিরোধ সৃষ্টি হয়েছে। আর এই সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে বিরোধপূর্ণ এলাকাটি সরজমিন পরিদর্শন করেছেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান।

তিনি আজ শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত বিরোধপূর্ণ নয়াগাঙেরপার (বাউরবাগ ও বাউরবাগ হাওর মৌজার আংশিক এলাকা) এবং মমিনপুর (ছৈলাখেল ৮ম খন্ড মৌজা) এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি স্থানীয় এলাকার লোকজনের সাথে কথা বলেন এবং তাদের মতামতগুলো গুরুত্বসহকারে শোনেন।

এ সময় পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, সাবেক চেয়ারম্যান হামিদুল হক ভূইয়া বাবুল, গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মাসুক আহমদ, পূর্ব জাফলং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন সরকারসহ স্থানীয় এলাকার রাজনৈতিক, সামাজিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে ইউএনও তাহমিলুর রহমান বলেন, পূর্ব জাফলং ইউনিয়ন বিভাজনের জন্য সীমানা নির্ধারণ ও চিহ্নিত করণের কাজ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছিল। কিন্তু ওই প্রস্তাবনায় খানিকটা সংশোধন চেয়ে স্থানীয় এলাকার একটি অংশের লোকজন আপত্তি করেন। তাদের এ আপত্তির প্রেক্ষিতে সরজমিন পরিদর্শন করে স্থানীয় এলাকার লোকজনের সাথে কথা বলেছি। তাদের অভিমতের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে তিনি জানিয়েছেন।
 

এই বিভাগের আরো খবর