বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৬

পুলিশের অভিযোগপত্রের বিরুদ্ধে মেয়র আইভীর নারাজি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

পুলিশের অভিযোগপত্রের বিরুদ্ধে মেয়র আইভীর নারাজি

পুলিশের অভিযোগপত্রের বিরুদ্ধে মেয়র আইভীর নারাজি

নারায়ণগঞ্জে ফুটপাত থেকে হকার উচ্ছেদ ইস্যুতে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের অস্ত্র আইনের ধারা থেকে অব্যাহতি দেয়ায় পুলিশের অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি দিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চতুর্থ আদালতে মেয়র আইভীর নারাজির আবেদনটি নিশ্চিত করেন সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জিএম সাত্তার।
এর আগে গত ২৩ নভেম্বর আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন নারায়ণগঞ্জ (পিবিআই)-এর পরিদর্শক আতাউর রহমান।
বিগত চার বছর আগের এই মামলার তদন্ত শেষে অভিযোগপত্রে আওয়ামী লীগ নেতাসহ ১২ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা, জখম, ভাঙচুর ও নাশকতার প্রমাণ পাওয়ার কথা উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা। তবে অস্ত্র আইনের ধারা থেকে আসামিদের অব্যাহতি দেওয়ারও আবেদন করেন তিনি। তার এই আবেদনে অসন্তোষ প্রকাশ করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

গত ৮ জানুয়ারি নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে এই অভিযোগপত্রে অসন্তোষ প্রকাশ করে এর বিরুদ্ধে আদালতে নারাজি দেবেন বলে জানিয়েছিলেন মেয়র আইভী।
মেয়র আইভীর নারাজি প্রসঙ্গে সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জিএম সাত্তার বলেন, মামলাটির নির্ধারিত তারিখ ছিল। আমরা আদালতে অভিযোগপত্রের বিরুদ্ধে না রাজির আবেদন করেছি। কী কারণে আমরা নারাজি আবেদন করেছি, আদালতে তার ব্যাখ্যাও পেশ করেছি। আদালত তখন আমাদের বক্তব্য শোনেন। পরে আদালত এই মামলার পরবর্তী তারিখ আগামী পহেলা মার্চ নির্ধারণ করেন।

এদিকে আদালতে আসামিদের পক্ষে মামলা পরিচালনায় অংশ নেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলসহ বেশ কয়েক সিনিয়ির আইনজীবী। 

এই বিভাগের আরো খবর