শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৯৫

পদ্মার পাড়ে অধরার ‘দখিনো দুয়ার’

বিনোদন প্রতিবেদক 

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

দেশীয় চলচ্চিত্রের নতুন প্রজন্মের অভিনেত্রী অধরা খান নতুন সিনেমার শুটিংয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন। তিনি এখন মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে ( পদ্মা নদীর পাড়ে) ৬ মার্চ থেকে টানা শুটিং করছেন। এখানে তিনি নির্মাতা সৈয়দ ওহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত নতুন ছবি ‘দখিনো দুয়ার’ এর কাজ করছেন।
২১ মার্চ পর্যন্ত অধরা খান সেখানে এই সিনেমার শুটিং করবেন বলে জানিয়েছেন।

অধরা আরও জানান, এই সিনেমায় আরও অভিনয় করছেন ফেরদৌস, সিমলা এবং রকি খান। সিনেমায় তার নায়ক রকি খান। ফেরদৌস অভিনয় করছেন তার ভাইয়ের চরিত্রে। আর সিমলা এই সিনেমায় অধরার ভাবি রাজিয়া চরিত্রে অভিনয় করছেন। অধরা অভিনয় করছেন খেয়া চরিত্রে। অধরা জানান, প্রথমবার তিনি সিমলার সঙ্গে অভিনয় করছেন।

এ প্রসঙ্গে অধরা খান বলেন, এর আগে আমার সৌভাগ্য হয়েছিল প্রিয়দর্শিনী মৌসুমী আপুর সঙ্গে অভিনয় করার। ‘নায়ক’ নামে একটি সিনেমাতে মৌসুমী আপু আমার বড় বোনের চরিত্রে অভিনয় করেছিলেন। অভিনয়ের সময় তিনি আমাকে ভীষণ সহযোগিতা করেছিলেন। তার সঙ্গে অভিনয় করে আমি অভিনেত্রী হিসেবে নিজেকে সমৃদ্ধ করেছি। এবার সুযোগ পেলাম সিমলা আপুর সঙ্গে অভিনয় করার। তিনিও ভীষণ সহযোগিতা করেছেন। সত্যি কথা বলতে কী বড় শিল্পীদের মন-মানসিকতা, তাদের সহযোগিতা করার মানসিকতা আসলে অন্যরকম। এই দুজনের সঙ্গে কাজ না করলে সেটা বুঝতাম না। আর অবশ্যই ডায়মন্ড ভাইয়ের প্রতিও কৃতজ্ঞতা। কারণ তিনি দখিনো দুয়ার সিনেমায় আমাকে অসাধারণ একটি চরিত্রে কাজ করার সুযোগ করে দিয়েছেন।jagonews24

অধরা খান খেয়া চরিত্রটি নিয়ে বলেন, খেয়া এক কথায় একটি অসাধারণ চরিত্র। আমি চেষ্টা করছি চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে। সিনেমাটি মুক্তির পর দর্শক বুঝতে পারবেন এই ছবি এবং খেয়া চরিত্রটি কতটা সুন্দর। অভিনেত্রী হিসেবে আমি আমার সামর্থ্য দিয়ে খেয়া চরিত্রে অভিনয় করছি। আমার বিশ্বাস- নিজের অভিনয় প্রতিভা আর মেধা দিয়ে আমি নির্মাতার কাঙ্ক্ষিত খেয়া হয়ে উঠতে পারব।

শুধু দখিনো দুয়ার সিনেমা শুটিং দিয়েই নয়, অধরা খান সাম্প্রতিক সময়ে আরও বেশি আলোচিত নিজের মুক্তি প্রতীক্ষিত একটি সিনেমার কারণে। তিনি জানান, সেন্সর জটিলতা কাটিয়ে আগামী ২ জুন মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘সুলতানপুর’ সিনেমাটি।

এই সিনেমায় তাকে দেখা যাবে সীমান্ত এলাকার একজন নেত্রীর ভূমিকায়। অধরা জানান, তার হাতে রয়েছে আরও কয়েকটি সিনেমার কাজ। এগুলোরও নিয়মিত শুটিং করছেন তিনি। সামনেই বড় বাজেটের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন বলে জানান অধরা খান।

এই বিভাগের আরো খবর