শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২২৩

পটুয়াখালীতে সমকামিতার অভিযোগে অপ্রাপ্ত বয়স্ক দু’কিশোরী আটক

আবু নাঈম নোমানঃ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

পটুয়াখালীতে সমকামিতার অভিযোগে কলেজ পড়ুয়া দু’কিশোরীকে আটক করেছে র‌্যাব-৮’র একটি দল। বুধবার (২৮ অক্টোবর) পটুয়াখালী লঞ্চঘাট থেকে তাদের আটক করা হয়। র‌্যাব জানায় অভিযুক্তরা ঢাকা থেকে সুন্দরবন-৯ লঞ্চযোগে পটুয়াখালী আসে।

আটককৃতদের মধ্যে মিনার (ছদ্মনাম) (১৫) বাড়ি পটুয়াখালীর বাউফলে ও অপরজন রাণীর (ছদ্মনাম) বাড়ি গলাচিপায় (১৫) এবং একজন উচ্চ মাধ্যমিক শ্রেণীতে ও অপরজন এসএসসি পরীক্ষার্থী।

পটুয়াখালী র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মোঃ রবিউল ইসলাম জানান, চলতি বছরের জানুয়ারিতে ফেইসবুকের মাধ্যমে এদের পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। এরই মধ্যে বেশ কয়েকবার সরাসরি দেখা-সাক্ষাতও হয়েছে তাদের। তারা অপ্রাপ্ত বয়স্ক হলেও তারা পালিয়ে গিয়ে বিবাহ করেছে এবং সমকামিতার সাথে জড়িত বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

মিনার পরিবারের অভিযোগ, তাদের মেয়ের বয়স অল্প হওয়ায় এই সুযোগ কাজে লাগিয়ে আটককৃত মুল আসামি রীণা বিভিন্ন প্রলোভন দেখিয়ে, মগজ ধোলাই করে, ফুসলিয়ে এবং একপর্যায়ে জোড় করে বাড়ি থেকে ঢাকায় নিয়ে যায়। এ ব্যাপারে বাউফল থানায় একটি সাধারণ ডায়েরী করেন মিনার প‌রিবার এবং অপহৃত ভিকটিমকে উদ্ধারে র‌্যাবের সহযোগিতা কামনা করেন।

উদ্ধারকৃত মিনা ও আটককৃত রাণীকে বাউফল থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মিনার পিতা বাদী হয়ে জেলার বাউফল থানায় একটি অপহরণ মামলাও দায়ের করেছেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, উভয়ে কিশোরী হলেও এরা দু‘জন দুজনকে বিয়ে করেছে এবং তারা একে অপরকে প্রাণের চেয়েও বেশি ভালবাসে বলেও পুলিশকে জানিয়েছে। এ ব্যাপারে একটি অপহরণ মামলা হয়েছে এবং উভয়কে আদালতে সোপর্দ করা হয়ে‌ছে। আদালতের নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, জানান ওসি।

এই বিভাগের আরো খবর