শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৬

নীলফামারীতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস হলরুমে সরিষা বীজ ও সার বিতরণের মধ্য দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কামরুল হাসানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, কৃষি সম্প্রসারণ অফিসার মিজানুর রহমান প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার বলেন, বর্তমান সরকার বিনামূল্যে সার ও বিভিন্ন ফসলের বীজ বিতরণ অব্যাহত রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর কৃষি ও কৃষক বান্ধব সরকার সব সময় কৃষকের পাশে রয়েছে। কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করেছে তিনি।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কামরুল হাসান জানান, আজ উদ্বোধনী দিনে পৌরসভা সহ পনের ইউনিয়নের ১২শ প্রান্তিক কৃষকের মাঝে বিঘাপ্রতি ১ কেজি সরিষা বীজ ও ১০ কেজি ডি.এ.পি এবং ২০কেজি এম.ও.পি সার বিতরণ করা হয়েছে। এছাড়াও পর্যায়ক্রমে পৌরসভা সহ ১৫ টি ইউনিয়নের ৯ হাজার ৪ শত ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে গম, ভূট্টা, সরিষাসহ শীতকালীন পেয়াজ, মুগডাল বীজ ও রাসায়নিক সার বিতরণ হবে।
 

এই বিভাগের আরো খবর