বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২১৩

নিয়ন্ত্রণে এসছে সুন্দরবনের আগুন, জ্বললো ২৪ ঘণ্টা

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৪ মে ২০২১  

২৪ ঘন্টা পার নিয়ন্ত্রণে এসেছে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দাসের ভারনী এলাকার লাগা আগুন। তবে এখনও বিচ্ছিন্ন ভাবে আগুন জ্বলছে। যা নেভাতে কাজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস ও বন বিভাগের সদস্যরা। এই সাথে মঙ্গলবার দুপুরে থেমে থেমে হালকা বৃষ্টিপাত এর কারনে আগুন দ্রুত নিভতে শুরু করেছে বাদী করছে বন বিভাগ। লোকালয় থেকে ৩/৪ কিলোমিটার দুরে সুন্দরবনের গহীনে স্থানটি দূর্গম হওয়ায় দ্বিতীয় দিনে এসেও আগুন নেভাবে বেগ পেতে হয় বন বিভাগ ও ফায়ার সার্ভিস সদস্যদের।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন বলেন, মঙ্গলবার দুপুরে থেকে শুরু হওয়া থেমে থেমে হালকা বৃষ্টিপাতের কারনে সুন্দরবনে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে চলে এসেছে। তবে এখনও বনের ওই এলাকায় বিচ্ছিন্ন ভাবে আগুন জ্বলছে। যা নেভাতে কাজ চালিয়ে যাচ্ছে শরণখোলা, মোরেলগঞ্জ ও বাগেরহাট ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, বন বিভাগ, স্থানীয় লোকজন, সিপিজিসহ সুন্দরবন সুরক্ষায় ভিটিআরসি টিমের ১৫০ জন সদস্যরা কাজ করছে। তবে কতটুকু এলাকায় আগুন পুড়ে গেছে বা ক্ষয়ক্ষতির পরিমান এখনও বলতে পারেনি বন বিভাগ।
 
তিনি আরও বলেন, আগুন লাগার কারন অনুসন্ধানে সুন্দরবন বিভাগের গঠিত ৩ সদস্যে কাজ শুরু করেছে। এই কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর