শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৭৫

নওমুসলিম ফারুক হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪ জুন ২০২১  

বান্দরবানের রোয়াংছড়ির তুলাছড়ি আগাপাড়া জামে মসজিদের ইমাম নওমুসলিম মো. ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সর্বস্তরের সাধারণ সচেতন নাগরিক সমাজের ব্যানারে কর্মসূচিতে শতাধিক ছাত্র ও যুবক অংশ নেন।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।


বক্তারা বলেন, ‘শহীদ ওমর ফারুককে যারা গুলি করে হত্যা করেছে, আমরা তাদের উপযুক্ত শাস্তি দাবি করছি। পাশাপাশি তার প্রতিষ্ঠিত মসজিদ সংরক্ষণের ব্যবস্থা করতে হবে। সেখানে ইমাম নিয়োগ করে পুনরায় নামাজ পড়ার ব্যবস্থা করতে হবে। ওই এলাকায় বসবাসকারী মুসলমানদের নিরাপত্তার জন্য সেনাবাহিনী মোতায়েন করতে হবে।’

বক্তারা আরও বলেন, ‘একজন মুসলিম না যেকোনো সাধারণ মানুষ খুন হলেও সরকারের দায়িত্ব হচ্ছে খুনিদের আইনের আওতায় নিয়ে আসা। শহীদ ওমর ফারুক হত্যার বিচারের জন্য আমাদের আজকে রাজপথে দাঁড়াতে হচ্ছে কেন? সরকার কেন তার খুনিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। আমরা দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনার দাবি করছি।’

মানববন্ধনে বক্তব্য রাখেন সাজ্জাদ হোসেন সবুজ, আরাফাত হোসেন বিপুল, আশিক মুজাহিদ, আয়াতুল ইসলাম খান, মঞ্জিল আবরার, মোহাম্মদ ফারুক ও আইমান কাছির প্রমুখ।

গত ১৮ জুন রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন নওমুসলিম মো. ওমর ফারুক।
 

এই বিভাগের আরো খবর