শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৬

ধরা পড়ল চোর, ৫৬ বক্স ইলিশ জব্দ

নিজস্ব প্রতিবেদক    

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দা থেকে পুলিশ হাসান মিয়া নামে এক গাড়ি চালককে ইলিশ চুরির ঘটনায় আটক করেছে পুলিশ। সেই সাথে ৫৬টি ককশিট মোড়ানো বক্সে ২৮ লাখ ৭০ হাজার টাকার ইলিশ মাছ জব্দ করেছে। 

বুধবার (২৫ জানুয়ারি) রাতে পুলিশের কলমাকান্দা সিধলী তদন্তকেন্দ্রের ইনচার্জ মো. এনামুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। এর আগে, সকালে উপজেলার কৈলাটি ইউনিয়নের বিষমপুর গ্রামের জৈনক তাহের মিয়ার বাড়ির পিছন থেকে ইলিশ গুলো জব্দ করা হয়। আটক হাসান মিয়া কিশোরগঞ্জের হোসেনপুরের গন্মানপুরুরা গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।

মো. এনামুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিষমপুর গ্রামে প্লাস্টিক টেপ পেপারে মোড়ানো বেশকিছু ককশিট বক্সের সন্ধান পাওয়া যায়। এর সূত্র ধরে ওই গ্রামের তাহের মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ বাক্সগুলো জব্দ করে। প্রতিটি বক্সেই ইলিশ মাছ পাওয়া যায়। পরে ওই বাড়ির এক নারীকে জিজ্ঞাসাবাদে জানা যায় চালক হাসান মিয়া ও তার শ্যালক হক মিয়া মাছগুলো এনে রেখেছেন। এই খবরে প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে ওই গ্রাম থেকেই হাসানকে আটক করে পুলিশ। এরপর হাসানের স্বীকারোক্তি অনুযায়ী মোট ৫৬টি ককশিট বক্সে ২৮ লাখ ৭০ হাজার টাকার ইলিশ রয়েছে বলে জানা যায়। এদিকে এ ঘটনায় মাছের মালিকপক্ষ ঢাকার গাজীপুর কালিয়াকৈর থানায় একটি চুরি মামলা দায়ের করে।  
পুলিশ জানায়, গত সোমবার রাতে চট্টগ্রামের একটি মাছের আড়ত থেকে ইলিশ মাছের একটি চালান নিয়ে যাত্রাবাড়ীর উদ্দেশ্যে রওনা দেন গাড়ি চালক হাসান মিয়া। পথে সহযোগী শান্ত মিয়া, হক মিয়া, তাহের মিয়ার সাথে মোবাইলে যোগাযোগ করে মাছের চালান চুরির পরিকল্পনা করে। পরে যাত্রাবাড়ীর পরিবর্তে গাজীপুরে এসে গাড়ি পরিবর্তন করে মাছগুলো নিয়ে সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দার বিষমপুর গ্রামে তাহের মিয়ার বাড়িতে চলে যান হাসান। 

ফাঁড়ির ইনচার্জ মো. এনামুল হক আরও জানান, আইনি প্রক্রিয়া শেষে মামলার প্রেক্ষিতে সংশ্লিষ্ট থানায় আসামি এবং আলামত তাদের কাছে হস্তান্তর করা হ

এই বিভাগের আরো খবর