শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৭

দুর্নীতির অভিযোগে নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২১  

সাময়িক নিষেধাজ্ঞা বা তদন্ত চলাকালীন দেশটির কোনো ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন না ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

পাকিস্তান ক্রিকেট মানেই সেখানে আলোচনার বিষয়বস্তু বিদ্যমান। বোর্ডের আলোচনা থেকে শুরু করে বিভিন্ন সময়ে অনিয়ম, দুর্নীতি, ফিক্সিং কাণ্ডে দেশটির ক্রিকেট নিয়ে চর্চা হয়। কিছুদিন আগেও টালমাটাল ছিল পাকিস্তান ক্রিকেট। যদিও এটার কারণ ছিল ভিন্ন। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিল নিয়ে দেশটির সাবেক ক্রিকেটাররা সমালোচনার ঝড় তুলেছিলেন। 

এবার পাকিস্তান ক্রিকেটে ক্রিকেটার নিষিদ্ধের খবর। দুর্নীতিবিরোধী আইন ভঙ্গের অভিযোগে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের দল নর্দানের ব্যাটসম্যান জিশান মালিককে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বৃহস্পতিবার এক বিবৃতিতে নিষেধাজ্ঞার এই ঘোষণা দিয়েছে পিসিবি। ইতোমধ্যে জিশানের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। সাময়িক নিষেধাজ্ঞা বা তদন্ত চলাকালীন দেশটির কোনো ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন না ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।


জিশানের বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে, সেখানে দুর্নীতি, ফৌজদারি আইন লঙ্ঘনসহ বেশ কিছু অপরাধের কথা উল্লেখ করা হয়েছে। তবে তার বিরুদ্ধে ঠিক কোন অপরাধের তদন্ত করা হচ্ছে, সেটা জানায়নি পিসিবি। 

গত বুধবার শেষ হওয়া পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে নর্দানের হয়ে পাঁচটি ম্যাচ খেলেন জিশান। ২৪.৬০ গড়ে তার রান ১২৩, যা দলটির ষষ্ঠ সর্বোচ্চ। 

পাকিস্তান জাতীয় দলে জিশানের এখনও অভিষেক হয়নি । তবে ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর থেকেই তার দিকে দৃষ্টি আছে পিসিবির। ওই আসরে ৫৬.২৫ গড়ে ২২৫ রান করেছিলেন জিশান, পাকিস্তানের সর্বোচ্চ তৃতীয় রান সংগ্রাহক হয়েছিলেন তিনি।

এই বিভাগের আরো খবর