শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৬৪

ঢাকায় পৌঁছেছে মওদুদের লাশ

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

ঢাকায় পৌঁছেছে সাবেক প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, চার দলীয় জোট সরকারের সাবেক মন্ত্রী ও বর্ষীয়ান নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৬টা ২ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে মওদুদ আহমদ এর লাশ এসে পৌঁছেছে।

এসময় মওদুদ আহমদ এর লাশ গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুকসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিমানবন্দর থেকে মওদুদ আহমদ এর লাশ গুলশানে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে। এই হাসপাতালের হিমঘরে রাখা হবে লাশ।

আগামীকাল শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মওদুদ আহমদের লাশ রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। সকাল ১০টায় হাইকোর্ট প্রাঙ্গনে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা ও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন। তার পর লাশ নেওয়া হবে মওদুদ আহমদের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে।

নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে নামাজে বেলা আড়াইটায় তৃতীয় জানাজা এবং বিকাল ৪ টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। এর পর বিকেল সাড়ে ৫টায় মানিকপুর কোম্পানিগঞ্জ নিজ বাসভবনের সামনে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই শায়িত হবেন প্রবীণ এই রাজনীতিক। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজের জানাজার অনুমতি পাওয়া যায়নি তাই সংসদের দক্ষিণ প্লাজা নামাজের জানাজা অনুষ্ঠিত হচ্ছে না।

এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ প্রবীণ রাজনীতিক। তার বয়স হয়েছিল ৮১ বছর।

এই বিভাগের আরো খবর