শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৮৬

ক্রীড়া প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, যুব আটক

গাজীপুর ব্যুরো

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও তার চাচা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার ও বিভ্রান্তিকর মন্তব্য করার অভিযোগে ইব্রাহিম খলিল ওরফে আশিক (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গাছা থানা পুলিশ। গ্রেপ্তার আশিক গাজীপুর সদর থানার পোড়াবাড়ি বাজার এলাকার আফতাব উদ্দিনের ছেলে।

বুধবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পর তাকে আদালতে পাঠানো হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী কাউছার সরকার বাদী হয়ে এ মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তার আসামি ইব্রাহিম খলিল ওরফে আশিক তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং তার চাচা গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপপ্রচার চালিয়ে আসছিল। গত মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে তার নিজ ফেসবুক আইডি থেকে ক্রীড়া প্রতিমন্ত্রী ও তার চাচার বিরুদ্ধে দুটি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও মানহানিকর পোস্ট করে। এতে সামাজিক, রাজনৈতিক ও ব্যক্তিগতভাবে প্রতিমন্ত্রী রাসেল এবং তার চাচার মান-সম্মান ক্ষুণ্ন করে বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মানুষের মধ্যে শত্রুতা, ঘৃণা এবং বিদ্বেষ ছড়ানো হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মন্ত্রীর ব্যক্তিগত সহকারীর করা মামলার প্রেক্ষিতে অভিযুক্ত যুবক ইব্রাহিম খলিলকে দুপুরে পোড়াবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি তার অপরাধ স্বীকার করেছেন। বুধবার বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এই বিভাগের আরো খবর