শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৪১

কমনওয়েলথের বাছাইপর্বে বাংলাদেশের শুভ সূচনা

নাজনীন সুলতানা,মালয়েশিয়া

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২  

কমনওয়েলথে বাছাইপর্বে ১৯ জানুয়ারি কেনিয়া এবং ২৩ জানুয়ারি জ্যোতিদের লড়তে হবে স্কটল্যান্ডের বিপক্ষে। ২৪ জানুয়ারি শেষ ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

 

এবার আরও একটি নতুন মিশনের সামনে বাংলাদেশ দল। প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। এ বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে চলবে গেমসের মূল পর্ব। এর আগে মালয়েশিয়ায় শুরু হয়েছে বাছাইপর্বের লড়াই।

 

বার্মিংহ্যাম যেতে মালয়েশিয়া বাধা টপকেছে বাংলাদেশ। বাছাইয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া ছাড়াও আছে কেনিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এদের মধ্যে সবার উপরে যে থাকবে সেই সুযোগ পাবে মূল পর্বে অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলার।

 

২০২১ সালে দাপুটে পারফর্ম করা টাইগ্রেসরা এবার কমনওয়েলথের বাছাইয়েও সে ধারাবাহিকতা ধরে রাখতে চায়। তবে শৃঙ্খলাভঙ্গের কারণে এবার দল থেকে বাদ পড়েছেন বিশ্বকাপ বাছাইয়ে বল হাতে তাণ্ডব ছড়ানো পেসার জাহানারা। সে শূন্যতা পূরণে সামনে থেকে ভূমিকা রাখতে চান জ্যোতিরা।

 

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আকতার মেঘলা ও সুরাইয়া আজমিন।

স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া, খাদিজাতুল কোবরা।

এই বিভাগের আরো খবর