বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২০৯

এক বাঘাইড়ের দাম ৪৫ হাজার টাকা

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ৩৫ কেজি ওজনের বিশাল এক বাঘাইড় মাছ। মাছটি ৪৫ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুর ১টার দিকে পদ্মা নদীর অন্তার মোড় এলাকায় জেলে খালেক হালদার জাল ফেলেন। কিছুক্ষণ পর স্রোতের টানে তার নৌকাটি দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে চলে আসে। এ সময় তিনি জালে শক্ত টান অনুভব করলে দ্রুত জাল টেনে উপরে তোলেন। তখন দেখতে পান তার জালে ধরা পড়ে বিশালকৃতির বাঘাইড় মাছটি। 

এরপর মাছটি তিনি দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে নিয়ে আসেন। সেখানে উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ ১ হাজার ২৫০ টাকা কেজি দরে মোট ৪৩ হাজার ৭৫০ টাকা দিয়ে মাছটি কিনে নেন স্থানীয় মৎস্য ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা। এ সময় বিশাল মাছটি এক নজর দেখতে উৎসুক জনতা ভিড় জমান।

মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী জানান, মোবাইলে যোগাযোগ করে মাছটি তিনি ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার ৫০০ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেছেন।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ যুগান্তরকে জানান, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি।

এই বিভাগের আরো খবর