শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৫৬

উত্তাপ নোয়াখালী: এবার হরতালের ডাক দিলেন মির্জা কাদের

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

আগামীকাল রোববার (২৪ জানুয়ারি) আধাবেলা হরতাল আহবান করেছে মির্জা কাদেরের নেতৃত্বে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের আওয়ামী লীগের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে আপওিকর বক্তব্যের প্রতিবাদে এ হরতালের ডাক দেন কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান।

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার পরিবার রাজাকার ছিল বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের আওয়ামী লীগের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী। বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে লাইভে এসে দেওয়া সংক্ষিপ্ত একটি ভিডিও বার্তায় এ মন্তব্য করার পর তোলপাড় চলছে। ২৭ সেকেন্ডের ভিডিওটি রাতেই ভাইরাল হয়ে যায়। তবে ভিডিওটি প্রচারের কয়েক মিনিটের মধ্যেই সরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে এবং গতকাল শুক্রবার সকালে জেলা শহরে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা কাদের মির্জার বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করেছেন।
 
ভিডিও বার্তায় একরামুল করিম চৌধুরী বলেন, ‘দেশের মানুষ, সালামালাইকুম। আমি কথা বললে তো আর মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলব না। আমি কথা বলব ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এই পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারে না। এগুলো নিয়ে আমি আগামী কয়েক দিনের মধ্যে কথা বলব। আমার যদি জেলা আওয়ামী লীগের কমিটি না আসে। তাহলে আমি এটা নিয়ে শুরু করব।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে একরামুল করিম চৌধুরী কটূক্তি করায় অবস্থান ধর্মঘটে বসেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা।

এই বিভাগের আরো খবর