বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৪৫

ইতালিতে হকির মাঠ মাতাচ্ছেন এক বাংলাদেশি

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৩০ মার্চ ২০২১  

করোনাভাইরাসের কারণে আপতত বন্ধ আন্তর্জাতিক হকির সব প্রতিযোগিতার দরজা। পেছাতে পেছাতে এশিয়ান অনূর্ধ্ব-২১ হকি চলে গেছে জুলাইয়ে। সর্বশেষ ঘোষিত তারিখ অনুযায়ী ১ থেকে ১০ জুলাই ঢাকায় হওয়ার কথা এই টুর্নামেন্ট।

করোনাভাইরাসের কারণে অনুশীলনও বন্ধ। এই সুযোগে যুব দলের মিডফিল্ডার প্রিন্স লাল সমুন্দ খেলতে গেছেন ইউরোপে, মাতাচ্ছেন ইতালির মাঠ। দেশটির পিস্তোইয়া শহরে দল পিস্তোইয়া হকি ক্লাবের হয়ে খেলছেন ইতালিয়া সিরি এ-২ চ্যাম্পিয়নশিপে।


পুরান ঢাকার নাজিরাবাজারের প্রিন্স বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে উচ্চমাধ্যমিক পাস করে বেরিয়েছেন ২০১৯ সালে। ঢাকা ওয়ান্ডারার্সের জার্সিতে ২০১৬ সালে প্রিমিয়ার লিগে অভিষেক প্রিন্সের, ২০১৮ সালে সর্বশেষ প্রিমিয়ার লিগ খেলেছেন ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবে।

জাতীয় দলের সাবেক কোচ মালয়েশিয়ান গোবিনাথন কৃষ্ণমূর্তির মাধ্যমে আন্তর্জাতিক হকিতে অভিষেক ২০১৮ সালে যুব অলিম্পিকের বাছাইপর্বে। থাইল্যান্ডে যে দলটি অলিম্পিকে কোয়ালিফাই করেছিল সেই দলে ছিলেন প্রিন্স। পরে অংশ নিয়েছেন আর্জেন্টিনায় অনুষ্ঠিত যুব অলিম্পিকেও।

পিস্তোইয়া শহরের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১২টি ক্লাব। দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে দলগুলো। শনিবার প্রিন্সদের ক্লাব প্রথম ম্যাচ খেলে ৪-২ গোলে জিতেছে কাসকিউবে ব্রেসিয়ার বিপক্ষে। প্রিন্স লাল দুটি গোলের জোগান দিয়েছেন। ইতালিয়ান কোচ খুব খুশি প্রিন্স লালের খেলায়।

এই বিভাগের আরো খবর