শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৬

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ভারত থেকে আগত ১৪ যাত্রী হোম কোয়ারেন্টাইনে

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে আগত ১৪ যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ রবিবার বেলা আড়াইটার দিকে জেলার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ তাদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্ত দেন।

আগত যাত্রীদের সবাই বাংলাদেশি। এদের মধ্যে নারী, শিশু ও পুরুষ রয়েছেন। ভারত ফেরত যাত্রীদের মধ্যে দু’জন দিল্লির একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বাকীদের মধ্যে একজন চাকরি সূত্রে পরিবার নিয়ে ভারতে থাকেন এবং অন্যরা চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন।

এদিন সকাল ৯টা থেকে ভারতের ত্রিপুরা হয়ে আগরতলা চেকপোস্ট দিয়ে এসব যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করেন। তবে কর্তৃপক্ষের সিদ্ধান্ত না আসায় বেলা আড়াইটা পর্যন্ত তাদের বসিয়ে রাখা হয়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।
বেলা দুইটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম এবং উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, আখাউড়া থানার ওসি মো. মিজানুর রহমান চেকপোস্টে আসেন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে বেলা আড়াইটার দিকে ভারত ফেরত যাত্রীদেরকে ৩ দিনের হোম কোয়ারেন্টাইনের শর্তে নিজ নিজ বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

এছাড়াও বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ভারত থেকে বাংলাদেশে আসা ৪ ভারতীয় নাগরিককেও কর্মস্থলে যাওয়ার সুযোগ দেওয়া হয়।
 
ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন মো. একরাম উল্লাহ বলেন, আখাউড়া চেকপোস্ট দিকে যাতায়াতকারী যাত্রীদের বিষয়ে কেন্দ্রীয় নির্দেশনা মতে নিয়ম অনুযায়ী প্রাতিষ্ঠানিক অথবা হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। কাউকে কাউকে হাসপাতালেও পাঠাতে হয়। তবে সেটা নির্ভর করে তার মেডিকেল গ্রাউন্ডের উপর।

এই বিভাগের আরো খবর