বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৭৮

আইসিসির সেরা খেলোয়াড় মুশফিক

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৪ জুন ২০২১  

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম।

সোমবার (১৪ জুন) দুপুরে বিবৃতির প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিষয়টি নিশ্চিত করেছে।

সমর্থকদের ভোটে সেরা খেলোয়াড় হতে পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার স্পিনার প্রাভিন জয়াবিক্রমাকে পেছনে ফেলেছেন বাংলাদেশি তারকা মুশফিক।

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায় টাইগাররা। মে মাসে এই রেকর্ড গড়তে বড় অবদান ছিল মুশফিকের।

মিরপুরে প্রথম ওয়ানডেতে ৮৭ বলে ৮৪ রানের ইনিংস খেলেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই সদস্য। দ্বিতীয় ম্যাচে ১২৭ বলে তার ব্যাট থেকে আসে ১২৫ রানের ইনিংস। এতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

সিরিজের শেষ ম্যাচে ৫৪ বলে ২৮ রান করেন মুশফিক। ম্যাচটি হারতে হয় বাংলাদেশকে। একটি সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিসহ ২৩৭ রান তুলে হন সিরিজ সেরা খেলোয়াড় নির্বাচিত হন ২০০৫ সালে দেশের জার্সিতে অভিষেক হওয়া এই তারকা।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ভোটিং অ্যাকাডেমির প্রতিনিধি হিসেবে নিয়োজিত রয়েছেন ভিভিএস লক্ষণ। ভারতীয় কিংবদন্তি মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ।

আইসিসির দেয়া বিবৃতিতে লক্ষণ বলেন, ‘১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরও তার রান তোলার ক্ষমতা কমেনি। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ছিলেন। ছিলেন ধারাবাহিক। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংস খেলে দলকে ২-০ তে লিড এনে দেন। এতে ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয় পায় বাংলাদেশ। উইকেটের পেছনে ও ব্যাট হাতে ফিটনেস ও স্কিল দিয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন তিনি।’

এই বিভাগের আরো খবর