শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৯

আইনের মধ্যে থেকে মানুষের সেবা করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জবাবদিহিতা নিশ্চিতকরণে আইন ও বিধি-বিধানের মধ্য থেকে জনপ্রতিনিধিদের মানুষের সেবা করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
বুধবার (৮ ফেব্রুয়ারি) বরিশাল এবং রাজশাহী সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ রাজিব হোসেন খান ও মোছা. আয়েশা খাতুনের শপথ গ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন স্থানীয় সরকার মন্ত্রী।

শপথগ্রহণ অনুষ্ঠান শেষে স্থানীয় সরকার মন্ত্রী কাউন্সিলরদের সুনামের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে মানুষের সেবা করার আহ্বান জানান।

তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা জনগণের সমস্যা সবচেয়ে ভালো জানবেন সে কারণে স্থানীয় মানুষের উপকার করার সুযোগ তাদের সবচেয়ে বেশি। স্থানীয় জনগণের জীবনমানের উন্নয়নে স্থানীয় জনপ্রতিনিধিরা যথেষ্ট ভূমিকা রাখতে পারে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতীয় উন্নয়নে প্রান্তিক মানুষকে যুক্ত করার ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের গুরুত্ব অপরিসীম।

মানুষ যেন সেবা নিতে এসে কোনো প্রকার ভোগান্তির শিকার না হয় সে বিষয়ে কাউন্সিলরদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি বলেন, শক্তিশালী ও সেবামূলক স্থানীয় সরকার প্রতিষ্ঠান নির্মাণে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকা রয়েছে। সে লক্ষ্যে নবনির্বাচিত কাউন্সিলররা তাদের ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন স্থানীয় সরকার মন্ত্রী।

শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। এ সময় স্থানীয় সরকার বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরো খবর