শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৮৭

অচিরেই বেদখল হওয়া খাল উদ্ধার করা হবে- উপমন্ত্রী

আশিকুর রহমান শ্রাবণ, ভালুকা

প্রকাশিত: ১৩ জুন ২০২১  

ময়মনসিংহের ভালুকায় উপজেলা প্রশাসনের আয়োজনে ১২ জুন শনিবার বিকালে উপজেলা পরিষদ হল রুমে নদী ও খাল রক্ষায় এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপি বলেন নদী ও খাল গুলো দ্রুত খনন করে পানি নিষ্কাসনের ব্যবস্থা করা হবে এবং বেদখল হওয়া খাল অচিরেই দখলদারদের হাত থেকে উদ্ধার করা হবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুনের সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) মো. মাইন উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, উপজেলা আ‘লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড: শওকত আলী, সাধারন সম্পাদক আলহাজ¦ গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,  পৌর মেয়র ডা. একে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান ড. সেলিনা রশিদসহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যয়ের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ।  

এর আগে শিল্প বর্জ্যে দুষিত ক্ষীরু এবং লাউতি নদীর বাস্তব অবস্থা এবং উপজেলার হবিরবাড়ী ও মল্লিকবাড়ী ইউনিয়নের বিভিন্ন স্পট ঘুরে নদী দুটির তলদেশ ভরাট এবং কারখানার নিস্কাশিত বর্জ্যে পানি দুষন পরিদর্শন করেন পানি সম্পদ উপমন্ত্রী ও আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম। পরিদর্শনকালে সাধারন মানুষের সাথে কথা বলেন তিনি। স্থানীয়রা মন্ত্রীকে জানান নদী ও খালগুলো ভরাট ও বেদখল হয়ে যাওয়ায় বজ্রের দূষিত পানি তাদের ফসলের জমিতে ঢুকে পড়ে। এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়ে থাকে। নদী বা খালে পানি ব্যবহারের একেবারে অযোগ্য হয়ে পড়েছে। তিনি বলেন নদী ও খালগুলো দ্রুত খনন করে পানি নিস্কাশনের উদ্যোগ নেয়া হবে।
 এ সময় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ, সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম,  পৌর মেয়র ডাঃ একে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,মহিলা ভাইসচেয়ারম্যান সেলিনা রশিদ, ভালুকা উপজেলার (সাবেক) নির্বাহী কর্মকর্তা বর্তমান পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-সচিব কামরুল আহসান তালুকদার, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন, আওয়ামলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর