বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

রাতেই মাঠে নামছে বার্সেলোনা-বায়ার্ন

প্রকাশিত : ০৫:৩৮ পিএম, ২১ ডিসেম্বর ২০১৯ শনিবার

 

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতে রাতেই দেপোর্তিভো আলাভেসের মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ক্যাম্প ন্যু-তে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার (২১ ডিসেম্বর) রাত ৯টায়। আর বুন্দেসলিগায় উলফসবুর্গের মুখোমুখি হচ্ছে বায়ার্ন মিউনিখ। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচটি গড়াবে রাত সাড়ে ৮টায়।

লা লিগার চলতি মৌসুমে শীর্ষস্থান দখলে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছে দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কখনও রিয়াল, আবার কখনও বা বার্সা। কেউ এক বিন্দু ছাড় দিতে নারাজ। এই যেমন- শীর্ষস্থানটা এখন বার্সেলোনার দখলে থাকলেও দু’দলের পয়েন্ট কিন্তু সমান, ৩৬। শুধু গোল ব্যবধানে এগিয়ে আছে কাতালানরা। তাই এবার জায়গাটা আরেকটু মজবুত করে নিতেই ন্যু ক্যাম্পে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে নামছে মেসির দল।

আলাভেসের সঙ্গে মুখোমুখি দেখায় বার্সার পরিসংখ্যান না উল্লেখ করলেও চলে। কেননা, যতবার দু'দলের সাক্ষাত হয়েছে ততবারই জয়ের মুখ দেখেছে কাতালানরা। তাই এবারও তেমনই কিছু আশা করছে স্বাগতিক সমর্থকরা। 

এ ম্যাচকে সামনে রেখে বার্সা শিবিরে উসমান দেম্বেলে ছাড়া আর তেমন ইনজুরি সমস্যা নেই কারওই। তবে, লুইস সুয়ারেজের হলুদ কার্ড থাকায় রয়েছে নিষেধাজ্ঞা আশঙ্কা। তাইতো এদিন মেসি, গ্রিজম্যান, র‌্যাকিটিচ, ডি ইয়ংদের নিয়েই দল সাজাচ্ছেন কোচ ভালভার্দে।

এদিকে, বুন্দেসলিগায় চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখের সময়টা যাচ্ছে টানাপোড়েনের মধ্য দিয়ে। শীর্ষস্থানটা কিছুতেই দখলে নিতে পারছে না বাভারিয়ানরা। এবার তাই সে লক্ষ্যে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় উলফসবার্গের মুখোমুখি হচ্ছে বায়ার্ন।

দু'দলের মুখোমুখি দেখায় প্রায় শতভাগই এগিয়ে বায়ার্ন। তবে, ইনজুরি কিছুটা চিন্তার কারণ হতে পারে কোচ হ্যান্স ফ্লিকের। কারণ ইনজুরি আর সাসপেনশন খাড়ায় বেশ কিছু গুরুত্বপূর্ণ ফুটবলারই থাকছেন মাঠের বাইরে। তাই লেভানডোস্কি, আলাবা, পেরিসিচ ও কৌতিনহোদের দিকেই চোখ থাকবে সবার।