শনিবার   ১৫ জুন ২০২৪   আষাঢ় ১ ১৪৩১   ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

রাজাকারের তালিকায় ৬০ পয়সাও খরচ হয়নি : মুক্তিযুদ্ধমন্ত্রী

প্রকাশিত : ০৫:১২ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

 


মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘রাজকারের তালিকা তৈরিতে ৬০ কোটি টাকা কেন, ৬০ পয়সাও খরচ হয়নি। আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘কিছু লোক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘রাজাকার, আলবদর, আলশামস ও স্বাধীনতা বিরোধীদের’ নামের তালিকা করতে ৬০ কোটি টাকা খরচ হয়েছে এমন তথ্য প্রচার করছে, যারা কোন ভিত্তি নাই। যারা এ নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়েছে তাদের নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।’

তিনি আরও বলেন, ‘২৬ মার্চ রাজাকারদের একটি স্বচ্ছ ও নির্ভুল তালিকা প্রকাশ করা হবে। এই তালিকা প্রকাশের বিষয়ে শিগগিরই বৈঠক করে গাইডলাইন তৈরি করবো। এরপর সবার মতামতের ভিত্তিতে একটি সঠিক তালিকা প্রণয়ন করবো ও তা জনসমক্ষে প্রকাশ করবো।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের একটি তালিকা প্রকাশ করেছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। যা ওই দিনই মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তবে সমালোচনার মুখে বুধবার (১৮ ডিসেম্বর) এই তালিকা স্থগিত করা হয়। ওয়েবসাইট থেকেও তালিকা সরিয়ে নেওয়া হয়।