বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

ঢাবির হল কমিটি শিগগিরই: নাহিয়ান জয়

অনলাইন ডেস্ক

প্রকাশিত : ০৪:৪৬ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের হল কমিটিগুলো শিগগিরই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সদ্য দায়িত্ব নেয়া ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।


সোমবার ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগের দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নাহিয়ান জয় বলেন, দীর্ঘদিন হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল কমিটিগুলো গঠন করা হয়নি। এই হলগুলো ছাত্রলীগের শক্তির আঁধার। হল কমিটিতে যাচাই-বাছাইয়ের কিছু ব্যাপার আছে। আমরা দুজন (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য) আজ থেকে দায়িত্ব নিয়েছি মাত্র। শিগগিরই ছাত্রলীগের হল কমিটি ঘোষণার ব্যবস্থা করা হবে।

এদিকে দলে অনুপ্রবেশ ঠেকাতে যাচাই-বাছাইয়ের মধ্য দিয়ে নেতা নির্বাচন করে কমিটি গঠন করা হবে বলে জানান ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

তিনি বলেন, ‘কর্মী যে কেউ হতে পারে, তবে নেতা বানানোর ক্ষেত্রে আমরা কমিটি গঠন করে যাচাই-বাছাই শেষে পদায়ন করব।’

ছাত্রলীগ থেকে অপসারিত হওয়া রেজওয়ানুল হক শোভন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং গোলাম রাব্বানী ডাকসুর জিএস ও সিনেট সদস্য। তাদের এই পদগুলো থেকে অপসারণের দাবিতে আন্দোলন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংগঠনগুলো।

সে বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে লেখক ভট্টাচার্য বলেন, ‘ছাত্রলীগ ও ডাকসু ভিন্ন। প্রশাসনের সিদ্ধান্ত প্রশাসন নেবে।’

ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান জয় বলেন, ডাকসু এবং বাংলাদেশ ছাত্রলীগ সম্পূর্ণ আলাদা দুটি বিষয়। তিনি ডাকসুর জিএস থাকবেন কিনা সেটি ঢাকা বিশ্ববিদ্যালয় নির্ধারণ করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি, সাধারণ সম্পাদক ও দক্ষিণের সাধারণ সম্পাদক এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।