শনিবার   ১৫ জুন ২০২৪   আষাঢ় ১ ১৪৩১   ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

ইফতারে পথচারীদের মাঝে ফ্রি পানি বিতরণ

আবু নাঈম নোমান

প্রকাশিত : ০৩:০১ পিএম, ১৯ মে ২০১৯ রোববার

গতকাল শনিবার ঢাকার নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের গেটে ইফতারের পূর্বমুহূর্তে গাড়ি চালক,হেলপার ও পথচারীদের মাঝে ঠান্ডা পানি বিতরণ করেছে ঢাকা কলেজের একঝাক তরুণ শিক্ষার্থী।  তারা হলো ঢাকা কলেজের ইংরেজী বিভাগে অধ্যায়নরত ফয়েজ আহমেদ,সৌরভ আহমেদ,মেহেদী হাসান,পলাশ,জিদান কামরুল হক এবং রাহাত করিম প্রাণীবিদ্যা বিভাগ।

তারা রিক্সা চালক, বাস ড্রাইভার,হেলপার ও সাধারণ পথচারীদের মাঝে হাফ লিটারের প্রায় ১০০ পানির বোতল ফ্রী বিতরণ করেন। তাদের সাথে কথা বলে জানা যায়, নিজস্ব উদ্যেগে নৈতিক মানবিক বোধ থেকে তাদের এ মহৎ কাজ করা।  

ভবিষ্যতেও তারা এর থেকে আরো মহৎ কাজ করার পরিকল্পনা নিয়েছেন, তারা মানবতার কথা বলতে চান, এগিয়ে আসতে চান অসহায়দের কাছে। অসহায় মানুষদের পাশে থেকে সারা জীবন কাজ করতে চান। অর্থের যোগান সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, অর্থের যোগান আমরাই দিয়েছি আমাদের পকেট খরচের থেকে বাঁচানো টাকা আর এসব ছোট খাটো কাজ করতে বেশী অর্থের প্রয়োজন হয়না। সবাই যদি যার যার জায়গা থেকে এগিয়ে আসতো তাহলে বাংলাদেশে গরীব,অসহায়,দুস্থ খুজে পাওয়া অসম্ভব হতো। তাদের এ মহৎ কাজকে স্বাগত জানিয়েছেন গাড়ি চালক,হেলপার ও পথচারীরা।