শনিবার   ১৫ জুন ২০২৪   আষাঢ় ১ ১৪৩১   ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

ইউটিউব মিউজিকে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত : ১২:০০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার

বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। প্রতিনিয়ত প্ল্যাটফর্মটিকে আপডেট করছে টেক জায়ান্ট গুগল। ব্যবহারকারীদের ইউটিউব ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এসব ফিচার যুক্ত করে ইউটিউব। এবার ইউটিউবের জনপ্রিয় আরেকটি প্ল্যাটফর্ম ইউটিউব মিউজিকে নতুন একটি ফিচার যুক্ত হয়েছে।

ব্যবহারকারীদের অভিজ্ঞতা বাড়াতে মিউজিক অ্যাপে একাধিক মুড ফিল্টার চালু করছে ইউটিউব। এই ফিল্টারগুলো হলো-ক্রাই, রোমান্স, পার্টি, ফিল গুড এবং স্লিপ। এই প্রত্যেকটি ফিল্টারে মুড অনুযায়ী গান রাখবে ইউটিউব। ক্রাই মুড ফিল্টারে স্যাড সং সুপার মিক্স পাওয়া যাবে।

আরও পড়ুন: স্মার্টফোনের সেরা ৫ মিউজিক অ্যাপ

এই ফিল্টারগুলোর মাধ্যমে ব্যবহারকারীদের আবেগ অনুভূতিবোধ করাবে এই স্যাড গানগুলো। শুধু স্যাড গান নয়, ব্যবহারকারীরা তাদের মুড অনুযায়ী একাধিক ফিল্টার বেছে নিতে পারবেন। যেমন কেউ শরীরচর্চা করলে সে ওয়ার্ক আউট মুড বেছে নিতে পারেন আবার বিশ্রাম নিতে চাইলে সে রিল্যাক্স মুড বেছে নিতে পারেন।

এই ফিচারটি পাওয়া যাবে ইউটিউব প্লেলিস্ট এর ‘ইওর লাইব্রেরি’ সেকশনের ‘মিক্সড ফর ইউ’ ট্যাবের অধীনে। অনেকটা ‘লিসেন এগেইন’ এবং ‘সিমিলার টু’ অপশনের মতো।

বর্তমানে ইউটিউব মিউজিকের ওয়েব ভার্সনে চারটি ফিল্টারই পাওয়া যায়। তবে খুব শীঘ্রই ওয়েব এবং মোবাইল দু জায়গাতেই ক্রাই সহ অন্যান্য মুড ফিল্টারগুলো যোগ হবে বলে জানা গিয়েছে।