শুক্রবার   ০১ ডিসেম্বর ২০২৩   অগ্রাহায়ণ ১৭ ১৪৩০   ১৮ জমাদিউল আউয়াল ১৪৪৫

রাজনীতির ছলাকলা বিএনপি এখনো বুঝতে পারেনি : লিটন

নাটোর প্রতিনিধি, 

প্রকাশিত : ০২:২৮ পিএম, ২১ আগস্ট ২০২৩ সোমবার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, জাতীয় নির্বাচনকে ঘিরে বিশ্বের অনেক দেশ নানান কথা বলছে। এগুলো দেখে বিএনপি খুব পুলকিত হয়ে ভাবছে এ বুঝি ক্ষমতায় চলে এসেছি। আমি বলতে চাই, রাজনীতির ছলাকলা তারা এখনো বুঝতে পারেনি। বুঝতে পারবে কয়দিন পরে, আর যাই হোক এভাবে রাজনীতি করে আওয়ামী লীগ নামের একটি বট গাছকে উপড়ে ফেলা সম্ভব নয়।

রোববার (২০ আগস্ট) বিকেলে নাটোরের বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শোক সভাটির আয়োজন করে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগ। খায়রুজ্জামান লিটন বলেন, জামায়াত দেশকে চায়নি আর বিএনপি এখনও দেশকে মেনে নিতে পারেনি। দিনের পর দিন এদেশে গণতন্ত্রের নামে হ্যাঁ/না ভোটের প্রহসন চালিয়েছে জিয়াউর রহমান। এখন দেখি খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়ার জন্য অনেকে কাঁদেন। তারা বলেন- আমাদের নেতার প্রতি অন্যায় করা হয়েছে। আমি বলি, এদেশে তারেক জিয়া ও খালেদা জিয়ার বিচার এ বাংলার মাটিতেই করা করা হবে।

তিনি বলেন, শেখ হাসিনা তো সেই নেত্রী, যিনি সামাজিক সুরক্ষা বলয়ে সাধারণ মানুষকে সম্পৃক্ত করেছেন। দেশের মানুষকে আজ মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিশুদের শিক্ষা ভাতা দিচ্ছেন। শুধু তাই নয়, কয়েকদিন আগে শুরু করেছেন সার্বজনীন পেনশন সুবিধা। বৃদ্ধ বয়সে এ টাকা দিয়ে তাদের সংসার চলবে, সেই চিন্তাও শেখ হাসিনা করেছেন। তাই তার চেয়ে মানব দরদী এ মুহূর্তে বাংলাদেশে কেউ আছে বলে আমি মনে করি না।
সভায় বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস-এর সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সদস্য রত্না আহমেদ, যুব মহিলা লীগ নেত্রী কোহেলী কুদ্দুস মুক্তি প্রমুখ।