রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১০ ১৪২৯   ২৮ সফর ১৪৪৪

ম্যাচ জিতেও বল নিয়ে অভিযোগ মেসির!

 অনলাইন ডেস্ক 

প্রকাশিত : ১২:২৮ পিএম, ২ জুন ২০২২ বৃহস্পতিবার

ক্যারিয়ারজুড়ে একটি আন্তর্জাতিক শিরোপার আক্ষেপে পোড়া লিওনেল মেসির সময়টা কত দ্রুতই বদলে গেল। ২০২১ সালে কোপা আমেরিকা জিতে কাটালেন শিরোপাখরা। বছর না ঘুরতে দ্বিতীয় শিরোপার দেখাও পেলেন আর্জেন্টাইন অধিনায়ক। ইতালিকে হারিয়ে ‘লা ফিনালিসিমা’ জিতে ইউরোপের বিপক্ষে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্ব ঘোষণার রাতে ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপার দেখা পান মেসি। তবে জয় পেলেও ম্যাচের বল নিয়ে অভিযোগ তুলেছেন আর্জেন্টিনা অধিনায়ক। 

ক্লাব পিএসজির হয়ে সময়টা ভালো না কাটলেও জাতীয় দলের হয়ে মেসি কাটাচ্ছেন সুসময়। টানা তিনটি ফাইনাল হারার পর গত বছর মেসির হাতে ধরা দিয়েছে আন্তর্জাতিক শিরোপা। কোপা আমেরিকা জেতার পর বুধবার (২ জুন) ‘কনমেবল-উয়েফা কাপ অব চ্যাম্পিয়ন্স’ তথা লা ফিনালিসিমার ট্রফিও জিতে নিয়েছে আর্জেন্টিনা।

ইতালির বিপক্ষে ৩-০ গোলে জয়ে ম্যাচসেরা হয়েছেন মেসি। ম্যাচে গোল না পেলেও মার্টিনেজ ও দিবালার গোলে সহায়তা করেছেন তিনি। আর্জেন্টিনার বেশির ভাগ আক্রমণের উৎস ছিলেন মেসিই। তবে আলোচনা চলছে সুবিধাজনক জায়গা থেকে ফ্রি-কিক থেকে মেসির গোল করার ব্যর্থতা নিয়ে। ম্যাচে সুবিধাজনক জায়গায় তিনটি ফ্রি-কিক পেয়েও কোনোটিই গোলে পরিণত করতে পারেননি আর্জেন্টিনার নাম্বার টেন।

গতকাল ম্যাচ শেষে অবধারিতভাবেই চলে এসেছিল এই প্রসঙ্গ। আর তখনই মেসি জানালেন অভিযোগ। স্বল্পভাষী মেসি মুখফুটে জানালেন, ম্যাচের আগের দিন অনুশীলনে পাল্টে দেয়া হয়েছিল বল। মেসির ভাষায়: ‘আমরা গতকাল যখন ওয়েম্বলিতে অনুশীলন করছিলাম, তারা আমার বল বদলে দিয়েছে। প্রতিদিনই অন্য আরেকটি বল দিয়ে অনুশীলন করতে হয়েছে। বলটি একটু ভারী এবং ম্যাচের বল থেকে আলাদা ছিল। কাল থেকেই এ নিয়ে বিরক্ত আমি। অন্য বলটা সে তুলনায় ভালো ছিল। তবে এটা কোনো অজুহাত নয়।’

ওয়েম্বলির ফাইনালে আর্জেন্টিনা এগিয়ে যায় ২১ মিনিটেই। লাউতারো মার্টিনেজের সেই গোলের উৎস ছিলেন মেসি। প্রথমার্ধের যোগ করা সময়ে এঞ্জেল ডি মারিয়া ব্যবধান দ্বিগুণ করেন। খেলার অন্তিম সময়ে নেমে মেসির পাস থেকেই তৃতীয় গোলটি করেন পাওলো দিবালা।