মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

পাহাড়তলীতে ব্যবসায়ী ফরিদ হত্যার আসামি কুমিল্লায় গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ১২ মে ২০২২ বৃহস্পতিবার

চট্টগ্রাম নগরের পাহাড়তলীতে রেলের জায়গা নিয়ে বিরোধে ব্যবসায়ী ফরিদ হত্যার ঘটনায় এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

বুধবার (১১ মে) রাত ১০টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম ও চান্দিনা থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- চৌদ্দগ্রাম উপজেলার পশ্চিম ডেকরা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে আলী আজগর লেদা (২৫) ও পাহাড়তলী থানার মাইটিলা পাড়ার মো. আবদুল আলী শেখের ছেলে ইসমাইল হোসেন (৩০)।


র‌্যাব জানায়, পাহাড়তলী কার ওয়াশের ব্যবসার পাশাপাশি রেলওয়ের জায়গায় দোকান নির্মাণ করে ভাড়ার ব্যবসা ছিল ফরিদের। দীর্ঘদিন দোকান ভাড়া নিয়ে ফরিদের সঙ্গে স্থানীয় আলাউদ্দিন আলো এবং দিদারুল আলম ওরফে টেডি আলমের সঙ্গে বিরোধ চলছিল। এক সময় আলাউদ্দিন ও টেডি আলম ফরিদের কাছ থেকে চাঁদা দাবি করে এবং প্রাণনাশের হুমকি দেয়। পরে গত ৭ মে পাহাড়তলী বাজার রেলস্টেশনের প্রবেশ পথে তাকে ঘেরাও করে প্রতিপক্ষের লোকজন ফরিদকে এলোপাথারি কিল-ঘুষি-লাথি ও পিটিয়ে গুরুতরভাবে জখম করে চলে যায়। পরে তার স্ত্রী স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন ৮ মে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত ফরিদের বোন বাদী হয়ে ডবলমুরিং মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ১১ জন এজাহারনামীয় এবং অজ্ঞাত আরও ১৫/১৬ জনকে আসামি করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গত ৭ মে চট্টগ্রামের পাহাড়তলীতে ফরিদকে হত্যার পর থেকে আসামিরা আত্মগোপনে চলে যায়। এরপর ১১ মে রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম ও চান্দিনা থানা এলাকা অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।