মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

বঙ্গোপসাগরে ঝাঁপ দিচ্ছেন না কেন, ফখরুলকে কাদের

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত : ০৫:২৪ পিএম, ১১ মে ২০২২ বুধবার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব, এত ব্যর্থতা নিয়ে এখনো কীভাবে দায়িত্বে আছেন, বঙ্গোপসাগরে ঝাঁপ দিচ্ছেন না কেন।
বুধবার (১১ মে) রাজধানীর মহাখালীতে সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১১তম বোর্ড সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এর আগে মঙ্গলবার (১০ মে) এক সংবাদ সম্মেলনে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের ‍উদ্দেশে ফখরুল ইসলাম বলেন, শ্রীলঙ্কা সরকারের লোকেরা সবাই নদীতে ঝাঁপিয়ে পড়েছে। এরা দেখবেন বঙ্গোপসাগরে ঝাঁপিয়ে পড়বে।

ফখরুলের এমন বক্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবের অবস্থা সেটাই হবে। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, নিয়মিত সম্মেলন করে না, এমন ব্যর্থ নেতার পদত্যাগ করা উচিত। এদের বঙ্গোপসাগরে ঝাঁপ দেয়া দরকার। ফখরুল সাহেবকে তিনি বলেন, এত ব্যর্থতা নিয়ে এখনো কীভাবে দায়িত্বে আছেন, বঙ্গোপসাগরে ঝাঁপ দিচ্ছেন না কেন। 
শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে বাংলাদেশের কিছু কিছু রাজনৈতিক দল আত্মতুষ্টিতে ভুগছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ আর শ্রীলঙ্কার বাস্তবতা এক নয়। বিএনপি অতীতের মতো আবারও নিজেদের ব্যর্থতা আড়াল করতে নানান ইস্যুতে আশ্রয় খুঁজছে। কখনও আরব বসন্তের স্বপ্ন দেখছে, আবার কখনো পরাশ্রয়ী আন্দোলনে ভর করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে।

ওবায়দুল কাদের বলেন, তারা হেফাজতে ভর করেছে, কোটাবিরোধী আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনেও স্বপ্ন দেখেছিল। এমনকি ভারতের সরকার পরিবর্তনের পর তো ফুল আর মিষ্টি নিয়ে বন্ধের দিনে দূতাবাসের দরজায় গিয়ে অপেক্ষায় ছিল, কখন ক্ষমতায় যাওয়ার বার্তা আসে। এসব সক্ষমতাহীন মেরুদণ্ডহীন একটি ব্যর্থ রাজনৈতিক দলের সাময়িক আত্মতুষ্টিতে ভোগা ছাড়া আর কিছু নেই।