মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

পুলিশের নির্যাতনে মৃৃত্যু দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

শান্তিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৪:৪০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২ সোমবার

শান্তিগঞ্জে পুলিশের নির্যাতনে উজির মিয়া নামের এক ব্যক্তির মৃত্যুর অভিযোগে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের ভাই  ডালিম মিয়া বাদী হয়ে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে এই মামলা দায়ের করেন।
মামলায় প্রধান আসামি করা হয় শান্তিগঞ্জ থানার এসআই দেবাশীষ সূত্রধর ও এসআই আলাউদ্দিনকে।

মামলার বিষয়টি নিশ্চিত করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. রুকেশ লেইস।
তিনি বলেন, উজির মিয়াকে নির্যাতন করে হত্যার অভিযোগে আমরা আদালতে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি। পুলিশ কিংবা উচ্চ পর্যায়ের যে কোন কর্মকর্তা হোক আইন সবার জন্য সমান। আশা করি উজির মিয়ার পরিবার ন্যায় বিচার পাবে।

মামলার বাদী ডালিম মিয়া বলেন, আমার নির্দোষ ভাইকে চোর অপবাদ দিয়ে অহেতুক ভাবে পুলিশ নির্যাতন করেছে। আজকে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি। আশা করি ন্যায় বিচার পাবো।

এর আগে গত রোববার (২৭ ফেব্রুয়ারি) উজির মিয়াকে নির্যাতনের অভিযোগে শান্তিগঞ্জ থানার সাবইন্সপেক্টর দেবাশীষ সূত্রধরকে ক্লোজড করে সুনামগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

প্রসঙ্গত, উজির মিয়াকে ৯ ফেব্রুয়ারি রাতে গ্রেপ্তারের সময় এসআই দেবাশীষ সূত্রধর ও তখন কার দায়িত্ব প্রাপ্ত (ওসি) আলাউদ্দিন, এসআই পার্ডন কুমার সিংহ ও এএসআই আক্তারুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে উজির মিয়াকে মারধরের অভিযোগ তুলেছে নিহতের পরিবার। গ্রেপ্তারের সময় এসআই দেবাশীষ সূত্রধর উজির মিয়ার মাথায় আঘাত করেছেন বলেও অভিযোগ আনা হয়েছে।