বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

মেহেরপুরে ১০টি বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

লিটন মাহমুদ মেহেরপুর

প্রকাশিত : ০৩:৫১ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০২২ রোববার

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়নের হিজলবাড়ীয়া গ্রামের একটি বাড়িতে পুলিশের কয়েকটিদল অভিযান পরিচালনা করেছে। অভিযানে হিজলবাড়ীয়া গ্রামের  আব্দুল জব্বারের বাড়ির প্লাস্টিকের ড্রাম থেকে ১০টি বোমা ও বোমা তৈরির সরাঞ্জাম এবং মাদক উদ্ধার করা হয়েছে ।

 

শনিবার রাত সাড়ে ৯টার দিকে গাংনী থানা পুলিশের কয়েকটিদল অভিযান চালিয়ে বােমা,বােমা তৈরীর সরঞ্জাম ও গাঁজা উদ্ধার করে। এব্যাপারে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, হিজলবাড়ীয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে জব্বার আলীর বাড়িতে বোমা ও বোমা তৈরীর সরাঞ্জাম রয়েছে এমন গােপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

 

পুলিশের উপস্থিতি টের পেয়ে জব্বার আলী পালিয়ে যায়। পরে থানার এএসআই আল আমিন, মামুন-অর রশিদ ও সঙ্গীয় ফোর্স বাড়ি তল্লাশি করে ১০ টি বোমা,বোমা তৈরীর সরঞ্জাম ও আনুমানিক ১শ’ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

 

তিনি আরো বলেন,বোমা তৈরীর সরঞ্জাম ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলা প্রস্তুতি চলছে । এছাড়া বাড়ির মালিক জব্বার আলীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। জব্বার আলীর ছেলে সোহেল রানার স্ত্রী বিপাশা খাতুন বলেন,তার স্বামী সোহেল রানা ইটভাটায় ট্রলি চালায় আর শশুর জব্বার আলী কৃষি কাজকর্ম করে।

তবে বোমা সংক্রান্ত বিষয়ে তিনি কিছু জানেন না। প্রতিবেশী জানান, জব্বার আলীর কর্মকান্ড ভালো ছিলােনা। তার বিরুদ্ধে চুরি ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।