বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

ফেসবুকে পরিচয়, ব্রাজিলের তরুণী এখন সিলেটের বধু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত : ০৭:০৪ পিএম, ২ মার্চ ২০১৯ শনিবার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয়, এরপর কথোপকথন থেকে বন্ধুত্ব। প্রেমের সম্পর্ক দীর্ঘ ১৮ মাসে গড়ায় । তাই দেশ-মহাদেশ পাড়ি দিয়ে বাংলাদেশে প্রেমিকের কাছে ছুটে আসেন ব্রাজিলের তরুণী লুসি ক্যালেন (২৯)। প্রেমের সম্পর্ক মুজবুত করতে ধর্মান্তরিত হয়ে প্রেমিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। লুসি ক্যালেনের বাড়ি ব্রাজিলের বাখজিয়াং এলাকায়।

সেখানকার একটি হাসপাতালের হেল্প লাইনে কমরত ছিলেন তিনি। এখন আছেন সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার বিলপাড় গ্রামের স্বামী সাহেদ আহমেদের (২৯) বাড়িতে। সাহেদ আহমেদ পেশায় আনসার সদস্য। এনটিভি

সাহেদ আহমেদ বলেন, ব্রাজিলের নাগরিক লুসি ক্যালেন প্রেমের টানে বাংলাদেশে আসার পর উভয় পরিবারের সম্মতিতে মুসলিম নিয়ম মেনে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করি। ফেসবুকে চ্যাট করেই লুসি ক্যালেনের সাথে সম্পর্ক গড়ে উঠে। আমি ইংরেজি তেমন না বুঝলেও গুগল ট্রান্সলেটের সাহায্য নিয়ে তার সঙ্গে কথা বলি। কথা বলতে বলতে একপর্যায়ে আমিও ইংরেজিতে অনেকটা দক্ষহই।
 
লুসি বলেন, বাংলাদেশের আবহাওয়া অনেক ভালো লাগে, সত্যি ভালোবাসা সীমানা মানে না। ভালোবাসার জন্য মরণও আনন্দের। প্রেম মানুষকে মহান করে তোলে। বিয়ে করতে বাবা-মায়ের অনুমতি ও কর্মস্থল থেকে ১৫ দিনের ছুটি নিয়ে বাংলাদেশে এসেছি। সঙ্গে বাবা-মা বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু ভিসা জটিলতার কারণে তাঁরা আসতে পারেননি। গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য আমাকে আকৃষ্ট করেছে। স্বামীর বাড়িতে বেশি সময় কাটাতে ছুটি নিয়ে আবারও বাংলাদেশে আসবো। বাবা-মায়ের মত নিয়ে বাঙালি ছেলেকে বিয়ে করতে বাংলাদেশ এসেছি। আমি আগে কোনো ধর্মাবলম্বী ছিলাম না। তবে ইসলাম ধর্ম গ্রহণের প্রবল ইচ্ছে ছিল।