রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১০ ১৪২৯   ২৮ সফর ১৪৪৪

ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে স্বপ্নার ষড়যন্ত্রমূলক মামলা

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪৫ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

জামালপুর জেলার মেলান্দহ উপজেলার অন্তর্গত ৯ নং ঘোষের পাড়া ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি "মোঃ রিফাত আহম্মেদ বাবু"র  বিরুদ্ধে মোছাঃ স্বপ্না বেগম মেলান্দহ থানায় একটা মিথ্যা মামলা দায়ের করেন।

শুধু রিফাতের বিরুদ্ধেই নয়, রিফাতের বাবা,চাচাতো ভাই সহ আরোও অনেকের উপরেই মিথ্যা অভিযোগ করেন।

তবে পুলিশি তদন্তের ভিত্তিতে এবং স্বপ্নার শাশুড়ি, সুন্দরী বেগম(৬৭), মেয়ের বক্তব্যের মাধ্যমে সাংবাদিকদের কাছে রিফাত বা তার বাবা সহ কতিপয় কয়েকজনের মধ্যে কেউ ঘটনার রাতে ওখানে উপস্থিত না থাকার তথ্য উঠে আসে।

স্বপ্নার শাশুড়ি, মেয়ে ছাড়াও আশেপাশের লোকজনদের কাছ থেকে জানা যায় রিফাত বা তার বাবা ঘটনা স্থলে ছিলোনা।

সেই সাথে আরোও জানা যায় এজাহারের কপিতে উল্লেখিত বর্ননা একেবারেই ভিত্তিহীন। কেনোনা ঘটনা টি মূলত একটা সমিতির লেনদেন সংক্রান্ত। যার সাথে রিফাত বা তার বাবার কোনোও সম্পর্ক নেই।

সাংবাদিকদের কাছে ঘটনার বিস্তারিত বর্ননা এবং সত্যতা তুলে ধরেন সমিতির সাথে যুক্ত ঐ এলাকার স্থানীয় লোকজন।

সমিতির সদস্যরা জানান,আমরা দেড় বছর যাবৎ পাওনা টাকা আদায়ের জন্য ঘুরতেছি। কিন্তু জীবন এবং স্বপ্না অর্থাৎ স্বামী স্ত্রী দুজনেই শুধু সময় নিয়েই আসছে।টাকা দেওয়ার নাম নেই। এমতাবস্থায় আমরা সমিতির বেশ কয়েকজন সদস্যরা (মাসুদ,মুখলেছ, মিজানুর,ইয়াজুল,শেখ ফরিদ প্রমুখ) স্বপ্নার বাড়িতে যাই।কথা কাটাকাটির এক পর্যায়ে জীবন (স্বপ্নার স্বামী) নিজেই স্বপ্নার উপর রেগে গিয়ে দরজায় লাথি মারে এবং হাঁটুর নিচে হালকা একটু কেটে যায়।জীবন পাওনাদার দের তার ঘরের ফ্রীজ আর সাউন্ড সিস্টেম এই দুটো দিয়ে দেয় এবং পরবর্তীতে আর কোনো পাওনা দাবি না করার অনুরোধ জানায়।আমরা ওদের দেওয়া মালপত্র নিয়ে বাড়ি থেকে বের হয়ে আসি।যেখানে রিফাত বা ওর বাবা জমশের কেউই ছিলোনা।

স্বপ্নার শাশুড়ি তার বক্তব্যের মাধ্যমে সুস্পষ্ট ভাবে নিশ্চিত করেন রিফাত নিতান্তই একজন সুন্দর, সুশীল, সৌহার্দ্যপূর্ণ পরিবেশ পছন্দ করে এবং স্বাভাবিক পরিবেশ ধরে রাখার চেষ্টা করে সব সময়। ঘটনাটির সাথে ওর বা ওর বাবার কোনোই যোগসূত্র নেই।

একটি কুচক্রী মহল রিফাতের সভাপতিত্ব পদ পদবীকে পুঁজি করে পূর্ব সত্রুতাকে রাজনৈতিক অঙ্গনে যুক্ত করতে চাইছে।

স্বপ্না যে,বা যাদের পরামর্শ এবং সার্বিক সহযোগিতায় রিফাত বা গংদের উপর যে মিথ্যা অভিযোগ এনেছে তার সত্যতা বের করতে পুলিশ এবং সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করেছে মোঃ রিফাত আহম্মেদ বাবু।