মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বিএনপির মনোনয়ন পেলেন রুমিন ফারহানা ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত অভিমান থেকে পদত্যাগের কথা বলেছিলাম: গোলাম রাব্বানী রবীন্দ্র সংগীতশিল্পী শাওনের আত্মহত্যা হাতে বালিশ নিয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পুনর্বিন্যাস : সেতুমন্ত্রী ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধের আশঙ্কা, মধ্যপ্রাচ্যে আতঙ্ক ব্রাজিলে বন্দুক হামলায় ১১ জন নিহত বুথফেরত জরিপ বিশ্বাস করি না: মমতা বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে
কুবিতে আইটি সোসাইটি’র ইফতার মাহফিল

কুবিতে আইটি সোসাইটি’র ইফতার মাহফিল

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তথ্য ও প্রযুক্তি বিষয়ক সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের গেট সংলগ্ন শাহী রেস্তুরায় এ আয়োজন করা হয়।

০২:০৮ পিএম, ১৮ মে ২০১৯ শনিবার

এবার সেই ছাত্রলীগ নেত্রী শ্রাবণী লাঞ্ছিত!

এবার সেই ছাত্রলীগ নেত্রী শ্রাবণী লাঞ্ছিত!

সোমবার বিকালে ঘোষিত হলো বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকা। কেন্দ্রীয় ওই কমিটিতে পদ পাওয়া না পাওয়া নিয়ে চলছে উত্তেজনা। কমিটি ঘোষণার পর অযোগ্য, অছাত্র, বিবাহিত, বহিষ্কৃত, অগ্নিসন্ত্রাসে যুক্ত, বিভিন্ন মামলার আসামিদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে পদবঞ্চিত ছাত্রলীগের একাংশ।

০১:০৩ পিএম, ১৮ মে ২০১৯ শনিবার

জঙ্গলে অবমুক্ত করা হলে সেই অজগরটি

জঙ্গলে অবমুক্ত করা হলে সেই অজগরটি

পাহাড়ে আগুন লাগা অথবা প্রচণ্ড গরমে একটি অজগর সাপ জঙ্গল থেকে বাহিরে চলে এসেছিল।এরপর সেটি ধরা পড়ে স্থানীয় কিছু মানুষের হাতে। খবর পেয়ে অজগরটি উদ্ধার করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক। তিনদিন বিশ্ববিদ্যালয়ের সাপ কেন্দ্রে রেখে শুশ্রূষা করে বৃহস্পতিবার অজগরটি জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

০৩:১১ পিএম, ১৭ মে ২০১৯ শুক্রবার

ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মিছিল করেন তারা।

০৮:১৪ পিএম, ১৩ মে ২০১৯ সোমবার

একাদশে ভর্তি আবেদন করবেন যেভাবে

একাদশে ভর্তি আবেদন করবেন যেভাবে

০৮:০৫ পিএম, ১১ মে ২০১৯ শনিবার

ডিমলায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ৪৬৩ জোড়া বেঞ্চ বিতরণ

ডিমলায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ৪৬৩ জোড়া বেঞ্চ বিতরণ

নীলফামারীর ডিমলায় ১৭টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা কেন্দ্রে ৪৬৩ জোড়া উঁচু-নীচু বেঞ্চ বিতরণ করা হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টার ন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র সহায়তায় এবং উপজেলা পরিষদের উদ্যোগে এসব বেঞ্চ বিতরণ করা হয়। বৃহস্পতিবার(৯ই মে) দুপুরে উপজেলা পরিষদ চত্তরে এসব বেঞ্চ স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিকট বুঝিয়ে দেন, অনুষ্ঠানের প্রধান অতিথি নীলফামারী-১(ডোমার-ডিমলা)আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

০২:২২ পিএম, ১১ মে ২০১৯ শনিবার

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রবিবার

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রবিবার

১২:৪৩ পিএম, ১১ মে ২০১৯ শনিবার

সাশ্রয়ী মূল্যে গ্রামীণ ইউনিক্লো’র ঈদ আয়োজন

সাশ্রয়ী মূল্যে গ্রামীণ ইউনিক্লো’র ঈদ আয়োজন

ঈদে থাকতে পারে ভ্যাপসা গরম। তাই দরকার আরামের পোশাক। জাপানি পোশাক ব্র্যান্ড ‘গ্রামীণ ইউনিক্লো’ নিয়ে এল ছেলে ও মেয়েদের জন্য আকর্ষণীয় সব নতুন ডিজাইনের ঈদ কালেকশন। এসব কাপড়ে ডিজাইনের পাশাপাশি ‘আরাম’কেও গুরুত্ব দেয়া হয়েছে।

০৫:০৩ পিএম, ১০ মে ২০১৯ শুক্রবার

বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি

বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি

০৩:২৮ পিএম, ১০ মে ২০১৯ শুক্রবার

পায়ে লিখে জিপিএ-৫

পায়ে লিখে জিপিএ-৫

অদম্য ইচ্ছাশক্তির কাছে শারীরিক প্রতিবন্ধকতা কোনো বাধা নয়, সেটি প্রমাণ করেছেন যশোরের ঝিকরগাছার তামান্না আক্তার নূরা। শারীরিক সীমাবদ্ধতাকে পেছনে ফেলে জীবনযুদ্ধে এগিয়ে চলছেন সমানে। জন্মগতভাবেই তার দুই হাত ও এক পা নেই। শরীরে শুধু একটিমাত্র পা-ই তার সম্বল। সেই পা দিয়ে লিখেই এসএসসি’তে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন তামান্না আক্তার নূরা। 

০৮:৪০ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

মির্জাপুর ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

মির্জাপুর ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ-৫

টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজ বরাবরের মতো চলতি বছরও এসএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। কলেজ থেকে বিজ্ঞান বিভাগে মোট ৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের সকলেই জিপিএ-৫ পেয়েছে। সোমবার এ ফলাফল প্রকাশ করা হয়।

০২:৪৫ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

মাদ্রাসা বোর্ডে বেড়েছে পাসের হার

মাদ্রাসা বোর্ডে বেড়েছে পাসের হার

এ বছর মাদ্রাসা বোর্ডে দাখিল পরীক্ষার ফলাফলে গতবারের চেয়ে পাসের হার বেড়েছে ১২.১৪ শতাংশ।
আজ সোমবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে এ তথ্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

০২:৪৩ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

জিপিএ-৫ এ সেরা ঢাকা বোর্ড

জিপিএ-৫ এ সেরা ঢাকা বোর্ড

প্রকাশিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। এ বছর দেশের ১০টি শিক্ষা বোর্ডে মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৫ হাজার ৫৯৪ শিক্ষার্থী।

০১:৩৯ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

কেউ পাস করেনি ১০৭ শিক্ষা প্রতিষ্ঠানে

কেউ পাস করেনি ১০৭ শিক্ষা প্রতিষ্ঠানে

চলতি বছরে এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে একজনও পাস করেনি। তবে গত বছরের তুলনায় এবার এর সংখ্যা কমেছে দুটি। গত বছর এই সংখ্যা ছিল ১০৯টি।

০১:১২ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

এগিয়ে মেয়েরা 

এগিয়ে মেয়েরা 

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের দিক দিয়ে টানা চতুর্থবারের মতো এগিয়ে রয়েছে মেয়েরা। এ বছর ছেলেদের পাসের হার ৮১ দশমিক ১৩ শতাংশ এবং মেয়েদের পাসের হার ৮৩ দশমিক ২৮ শতাংশ। মেয়েদের পাসের হার বেশি ২ দশমিক ১৫ শতাংশ। গড় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ।

০১:১১ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

কুমিল্লায় বেড়েছে পাসের হার

কুমিল্লায় বেড়েছে পাসের হার

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলে গড় পাসের হার ৮৭.১৬ শতাংশ। এ বছর ১ লাখ ৯৩ হাজার ২৯৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১ লাখ ৬৮ হাজার ৪৮০ জন। গত বছরের তুলনায় পাসের হার ও জিপিএ -৫ দুটোই বেড়েছে।

১২:৫৭ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

কমেছে জিপিএ-৫

কমেছে জিপিএ-৫

১২:৫৫ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

শীর্ষে রাজশাহী বোর্ড

শীর্ষে রাজশাহী বোর্ড

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ।
এর মধ্যে পরীক্ষায় পাসের হারে শীর্ষে অবস্থান করছে রাজশাহী বোর্ড। এবার রাজশাহী বোর্ডে পাসের হার ৯১ দশমিক ৬৪ শতাংশ, যা গত বছর ছিল ৮৬ দশমিক শূন্য ৭ শতাংশ।

১২:৫২ পিএম, ৬ মে ২০১৯ সোমবার