ব্রেকিং:
একে একে ১৩টি কফিন নিলো পরিবার তাপমাত্রা একদফা কমে বিদায় নেবে শীত

শনিবার   ২৩ মার্চ ২০১৯   চৈত্র ৮ ১৪২৫   ১৫ রজব ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই মেক্সিকোতে জ্বালানি পাইপলাইনে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ স্বাস্থ্যখাতের মাফিয়া ডন মিঠু! সংরক্ষিত মহিলা আসনে লাকসামের রিনা আলম আ’লীগের মনোনয়ন প্রত্যাশী অনিয়মে শাস্তি পেল ৩৭ হজ এজেন্সি প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের নামে ফেসবুক খুলে প্রতারণা, গ্রেফতার ৫ ২৭ জানুয়ারি থেকে মোবাইল ফোনের সাত দিনের নিচের সব প্যাকেজ বন্ধ
ওয়েলিংটনে ফিরছেন মোস্তাফিজ, কার জায়গায়?

ওয়েলিংটনে ফিরছেন মোস্তাফিজ, কার জায়গায়?

টেস্ট সিরিজ শুরুর আগেই জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ জানিয়েছিলেন তিন ম্যাচেই খেলানো যাবে না বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। তার কথামতই হ্যামিল্টনের সিরিজের প্রথম ম্যাচে খেলেননি মোস্তাফিজ।

সে ম্যাচ শেষে দলের প্রধান কোচ স্টিভ রোডস জানিয়েছিলেন হ্যামিল্টনের কন্ডিশন মোস্তাফিজের জন্য প্রতিকূল হবে বিধায় তাকে ওয়েলিংটন এবং ক্রাইস্টচার্চে খেলানোর সিদ্ধান্তই নিয়েছে দল। তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল যে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিরছেন মোস্তাফিজ, খেলবেন পরেরটিতেও। কিন্তু তিনি খেলবেন কার জায়গায়? এ উত্তর মেলেনি তখন, মিলছে না ম্যাচের আগেরদিনও।

০৬:৫৩ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

ইনগ্রামের ব্যাটে পিএসএলের রেকর্ড

ইনগ্রামের ব্যাটে পিএসএলের রেকর্ড

সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের ম্যাচে ঝড় তুলেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান কলিন ইনগ্রাম। টুর্নামেন্টের ইতিহাসের চতুর্থ সেঞ্চুরি করে ছাড়িয়ে গেছেন আগের তিনটিকেও।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের করা ১৮৬ রানের জবাবে ইনগ্রামের অপরাজিত ১২৭ রানের ইনিংসে ভর করেই ৮ বল আগে জয়ের বন্দরে পৌঁছে গেছে করাচি কিংস। তুলে নিয়েছে পঞ্চম ম্যাচে নিজেদের দ্বিতীয় জয়।

০৪:২০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

আরামবাগ বাধা পেরিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস

আরামবাগ বাধা পেরিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস

পাঁচ গোলের ম্যাচে তিন গোলই করেছেন আরামবাগ ক্রীড়া সংঘের খেলোয়াড়রা; কিন্তু ম্যাচ শেষে জয়ী দলের নাম বসুন্ধরা কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দলটিকে যে একটি গোল উপহার দিয়েছেন আরামবাগের ডিফেন্ডার জাহিদুল ইসলাম বাবু! তার আত্মঘাতি গোলটিই বদলে দিয়েছে নীলফামারী স্টেডিয়ামের ম্যাচটির চিত্র।

রোববার শেখ কামাল স্টেডিয়ামে জম্পেস লড়াই হয়েছে স্বাগতিক বসুন্ধরা কিংস আর আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যে। পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থানে থাকা বসুন্ধরাকে ভালোই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল মারুফুল হকের দল; কিন্তু সে চ্যালেঞ্জ জিতে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। পিছিয়ে পড়েও ম্যাচটি তারা জিতেছে ৩-২ গোলে।

০৭:২৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

মুক্তিযোদ্ধাকে জেতালেন স্থানীয় দুই ফুটবলার

মুক্তিযোদ্ধাকে জেতালেন স্থানীয় দুই ফুটবলার

আগের ৬ ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ৮ গোলই করেছিলেন বিদেশি ফুটবলাররা। এর মধ্যে ৭ টিই করেছেন আইভরি কোস্টের বাল্লো ফামুসা। অবেশেষ স্থানীয় ফুটবলারদের কাছ থেকে গোল পেলেন দলের কোচ আবদুল কাইয়ুম সেন্টু। রোববার হোম ভেন্যু গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মেহেদী হাসান রয়েল ও সুজন বিশ্বাসের গোলে মুক্তিযোদ্ধা ২-০ ব্যবধানে হারিয়েছে বিজেএমসিকে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

৫১ মিনিটে বিজেএমসির দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের কোণ থেকে শটে গোল করে দলকে এগিয়ে নেন মেহেদী হাসান রয়েল। বিজেএমসি চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি। উল্টো খেলা শেষ হওয়ার মিনিট দুয়েক আগে আরেকটি গোল হজম করে। প্রথম গোলদাতা মেহেদী হাসার রয়েলের পাস থেকে গোল করেন সুজন বিশ্বাস।

০৭:০৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

পাকিস্তানকে বয়কট করতে গিয়ে উল্টো মহাবিপদে ভারত

পাকিস্তানকে বয়কট করতে গিয়ে উল্টো মহাবিপদে ভারত

কাশ্মীর হামলার জের ধরে এখন উল্টো বিপাকে পড়লো ভারত। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) আপাতত ভারতে অলিম্পিকের সঙ্গে যুক্ত আন্তর্জাতিক কোনও প্রতিযোগিতার আয়োজন করতে পারবে না ভারতীয়রা।

কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৪৫ জনেরও বেশি ভারতীয় পিআরপিএফ সদস্য নিহত হওয়ার জের ধরে এখন ভারত এবং পাকিস্তানের মধ্যে বিরাজ করছে যুদ্ধাবস্থা। ভারতীয় রাজনীতিবীদ থেকে শুরু করে সাধারণ জনগন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার পক্ষে মত দিচ্ছে।

০৫:০৬ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

মাদ্রিদ ডার্বি জিতে বার্সার নিচে রিয়াল

মাদ্রিদ ডার্বি জিতে বার্সার নিচে রিয়াল

চলতি মৌসুমে লা লিগার শুরুটা একদমই ভালো করতে পারেনি রিয়াল। লম্বা সময়ে ধরে পয়েন্ট টেবিলের ৫-৬ নম্বরে ছিলো সান্তিয়াগো সোলারির দলের অবস্থান। তবে ক্রমেই সময়ের সঙ্গে নিজেদের অবস্থান জোরদার করছে ইউরোপের অন্যতম সেরা এ ক্লাবটি।

যার ধারাবাহিকতায় শনিবার রাতে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে মাদ্রিদ ডার্বি জয়। এ জয়ে অ্যাতলেটিকোকে তিনে নামিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে রিয়াল। তবে শীর্ষে থাকা বার্সেলোনার নিচেই রয়েছে তারা।

অ্যাতলেটিকোর ঘরের মাঠে ওয়ান্দা মেট্রোপলিটনের ম্যাচের প্রথম গোলটা করেন অতিথি রিয়ালই। ১৬তম মিনিটে টনি ক্রসের কর্ণার অ্যাতলেটিকো ডিফেন্ডাররা ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় বল পেয়ে দারুণ এক ভলিতে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরো।

১২:৪৭ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

ক্যারিবীয় তোপ সামলে বাটলার-স্টোকসের প্রতিরোধ

ক্যারিবীয় তোপ সামলে বাটলার-স্টোকসের প্রতিরোধ

 প্রথম দুই টেস্ট হেরে এরই মধ্যে সিরিজ খুইয়ে বসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে শেষ ম্যাচ জিতে তাদের হোয়াইটওয়াশ করার মিশনে নেমেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সে পথে ম্যাচের প্রথমদিনের শুরুটাও দুর্দান্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে দিন শেষে সফরকারিদের পক্ষে প্রতিরোধ গড়েছেন জশ বাটলার এবং বেন স্টোকস। প্রথম দিনে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৩১ রান। ফিফটি পেরিয়েছেন বাটলার-স্টোকস দুজনই।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম দুই ম্যাচেরই পুনরাবৃত্তি করে ইংল্যান্ডের টপঅর্ডার। স্কোরবোর্ডে মাত্র ১০০ রান উঠতেই সাজঘরে ফিরে যান টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান।

১২:৩১ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লেন মুশফিক-মোস্তাফিজরা

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লেন মুশফিক-মোস্তাফিজরা

সপ্তাহখানেক বাদে মাঠে গড়াতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজের উদ্দেশ্যে আজ (বুধবার) দেশ ছেড়েছেন মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমানসহ ৮ ক্রিকেটার। তাদের সঙ্গী হয়েছে ট্যুর ম্যানেজার খালেদ মাসুদ পাইলট এবং হেড কোচ স্টিভ রোডসও।

জাতীয় নির্বাচনের কারণে বিপিএল পেছানোর পরপরই বোঝা গিয়েছিল নিউজিল্যান্ড সফরটা বেশ ব্যস্ততার মধ্যেই শুরু করতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। পরিবর্তিত সূচিতে ৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালের পর মাঝে মাত্র ৪ দিন বিরতি দিয়েই নামতে হবে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে খেলতে।

০৩:১৫ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

সাকিব-নারিনের স্পিন বিষে নীল চিটাগং

সাকিব-নারিনের স্পিন বিষে নীল চিটাগং

রাউন্ড রবিন লিগের দুই ম্যাচেই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জয় পেয়েছিল চিটাগং ভাইকিংস। সে আত্মবিশ্বাস সঙ্গে নিয়েই এলিমিনেটর-১'র ম্যাচে খেলতে নেমেছিল মুশফিকুর রহীমের দল। কিন্তু তৃতীয় দেখায় আগের দুই ম্যাচের প্রতিশোধ নেয়ার অর্ধেক কাজ সেরে রেখেছে ঢাকা ডায়নামাইটস।

ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান এবং অফস্পিনার সুনিল নারিনের স্পিন বিষে নীল হয়েছে চিটাগং ভাইকিংস। টসে জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানের বেশি করতে পারেনি তারা। নারিন নিয়েছেন ৪ উইকেট, উইকেট না পেলেও নিজের ৪ ওভারে মাত্র ১১ রান খরচ করেছেন সাকিব। ম্যাচ জিততে ১৩৬ রান করতে হবে টুর্নামেন্টের সবচেয়ে সফল দলটিকে।

০৬:০০ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

মেসির গোলে কোনোমতে পয়েন্ট বাঁচলো বার্সার

মেসির গোলে কোনোমতে পয়েন্ট বাঁচলো বার্সার

আর মাত্র তিনদিন পর এল ক্ল্যাসিকো। রিয়াল মাদ্রিদকে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে স্বাগত জানাবে বার্সেলোনা। তার আগেই কি না নিজেদের মাঠে বড় ধরনের হোঁচট খেতে বসেছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত মেসির গোলে কোনোমতে রক্ষা পেলো কাতালানরা। শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে একটি পয়েন্ট অন্তত রক্ষা করতে পারলো মেসির দল। বার্সার হয়ে জোড়া গোল করেছেন মেসি।

দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে বার্সেলোনার পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ৬। যদিও একটি ম্যাচ কম খেলেছে অ্যাটলেটিকো। ২২ ম্যাচে বার্সার পয়েন্ট এখন ৫০। অ্যাটলেটিকোর পয়েন্ট ২১ ম্যাচে ৪৪। বার্সার সঙ্গে ব্যবধান কমিয়ে আনার দারুণ এক সুযোগ এখন অ্যাটলেটিকোর সামনে। তৃতীয়স্থানে থাকা রিয়াল মাদ্রিদের ২১ ম্যাচে পয়েন্ট হলো ৩৯।

০৪:২৪ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

ইংল্যান্ডকে এবার ১০ উইকেটে বিধ্বস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ

ইংল্যান্ডকে এবার ১০ উইকেটে বিধ্বস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ

ঘরের মাঠে ইংল্যান্ডকে পেয়ে নিজেদের সব প্রতিভা যেন এক সঙ্গে দেখিয়ে দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। যে দলটি মাত্র দুই মাস আগেও বাংলাদেশের কাছে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছে, তারা কি না ঘরের মাঠে ইংল্যান্ডের মত বিশ্ব শক্তিতে রীতিমত বিধ্বস্ত করে চলেছে। প্রথম ম্যাচে ৩৮১ রানের বিশাল ব্যবধানে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচে ইংলিশদের ১০ উইকেটের আরও একটি বিশাল ব্যবধানে হারিয়েছে ক্যারিবীয়রা।

অ্যান্টিগা টেস্ট চতুর্থ দিনে গড়াতে হয়নি। তৃতীয় দিনেই শেষ হয়ে গেছে খেলা। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল মাত্র ১৪ রান। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই জেমস অ্যান্ডারসনকে ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটের বিশাল জয় এনে দেন জন ক্যাম্পবেল।

০৪:১৫ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

আজই প্রথম সংসদ অধিবেশনে যোগ দিচ্ছেন মাশরাফি

আজই প্রথম সংসদ অধিবেশনে যোগ দিচ্ছেন মাশরাফি

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে ৩০ জানুয়ারি। তবে বিপিএল নিয়ে ব্যস্ত থাকার কারণে অধিবেশনের শুরুতে সংসদে যোগ দিতে পারেননি নড়াইল-২ আসন থেকে নব নির্বাচিত সাংসদ মাশরাফি বিন মর্তুজা। অবশেষে প্রথমবারেরমত আজ সংসদ অধিবেশনে যোগ দিতে যাচ্ছেন তিনি। শনিবার এ তথ্য তিনি নিজেই জানিয়েছেন এই সংবাদদাতার কাছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামীলীগের ব্যানারে সাংসদ নির্বাচিত হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সারাদেশে আওয়ামীলীগের বিপুল বিজয় অর্জন হলেও সবারই প্রায় আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন মাশরাফিই।

০৪:০৯ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রোববার

নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে শুরু ভারতের

নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে শুরু ভারতের

অস্ট্রেলিয়া থেকে ওয়ানডে সিরিজ জিতে নিউজিল্যান্ডের মাটিতেও জয়ে শুরু করেছে বিরাট কোহলির ভারত। নেপিয়ারে সিরিজের প্রথম দিবারাত্রির ওয়ানডেটি তারা ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জিতেছে ৮ উইকেট আর ৮৫ বল হাতে রেখে।

ডাকওয়ার্থ লুইস কেন? ম্যাচে কি বৃষ্টি হানা দিয়েছিল? না, বৃষ্টি বা আলোকস্বল্পতা নয়। বরং আলোর তীব্রতার কারণেই মাঝখানে অনেকটা সময় ম্যাচ বন্ধ রাখতে হয়। সূর্যের প্রখর তাপে ব্যাটিং করা যাচ্ছিল না।

০৫:৫৪ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯ বুধবার

ইভান্স-জঙ্কারের ব্যাটে রাজশাহীর লড়াকু পুঁজি

ইভান্স-জঙ্কারের ব্যাটে রাজশাহীর লড়াকু পুঁজি

আগের ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এবারও দলের বিপদে জ্বলে উঠলো লরি ইভান্সের ব্যাট। তার দুর্দান্ত হাফসেঞ্চুরির সঙ্গে শেষদিকে ক্রিশ্চিয়ান জঙ্কারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫ উইকেটে ১৫৭ রানের লড়াকু পুঁজি গড়েছে মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংস। অর্থাৎ জিততে হলে ১৫৮ করতে হবে চিটাগংকে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা যাচ্ছেতাই ছিল রাজশাহী কিংসের। ৮ রানের মধ্যে ফিরে যান সৌম্য সরকার (৩) আর মার্শাল আইয়ুব (১)। রায়ান টেন ডেসকাটকে নিয়ে বিপদ কিছুটা কাটিয়ে উঠেছিলেন ইভান্স।

০৫:৩৭ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯ বুধবার

মায়েদের উৎসর্গ করা এক জয়

মায়েদের উৎসর্গ করা এক জয়

ঢাকায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের সবকটি ম্যাচেই জিতে ফুরফুরে মেজাজে সিলেট যায় ঢাকা ডায়নামাইটস। কিন্তু চায়ের দেশে নিজেদের প্রথম ম্যাচেই পেতে হয়েছে লজ্জার হার। রাজশাহী কিংসের কাছে ২০ রানে পরাজয় বরণ করে সাকিব আল হাসানের দল।  

আজ বুধবার দুপুর ১টা ৩০ মিনিটে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

০৬:০২ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯ বুধবার

এক টেস্ট খেলেই বিশ্বসেরা নাঈম হাসান

এক টেস্ট খেলেই বিশ্বসেরা নাঈম হাসান

চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় নাঈম হাসানের। ১৭ বছর ৩৫৬ দিন বয়সী নাঈম নিজের অভিষেক টেস্টে ৫ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েছেন। শুধু তাই নয়, দেশের সবচেয়ে ছোট ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েছেন ডান হাতি এই অফ স্পিনার।

০২:৪২ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

মাশরাফির মতো ভালো মানুষের রাজনীতিতে আসা উচিত: রকিবুল হাসান

মাশরাফির মতো ভালো মানুষের রাজনীতিতে আসা উচিত: রকিবুল হাসান

ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে আসছেন দেশের তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি।

০২:৩৮ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

আর্জেন্টিনায় ফুটবলারদের ওপর সমর্থকদের হামলা

আর্জেন্টিনায় ফুটবলারদের ওপর সমর্থকদের হামলা

লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর কোপা লিবার্তাদোরেস। শনিবার লিবার্তাদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগের আগে বোকা জুনিয়র্সের টিম বাসে রিভার প্লেট সমর্থকদের বর্বরোচিত হামলায় নরক ভেঙে পড়ে বুয়েনস আয়ার্সে।

০১:৪৪ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

মঙ্গলবার থেকে বিজয় দিবস হকি

মঙ্গলবার থেকে বিজয় দিবস হকি

মঙ্গলবার মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হচ্ছে বিজয় দিবস হকি। অংশ নিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ ক্রীড়া প্রতিষ্ঠান (বিকেএসপি), বাংলাদেশ বিমান বাহিনী ও বাংলাদেশ পুলিশ। প্রথম দিন মুখোমুখি হচ্ছে নৌবাহিনী-পুলিশ এবং সেনাবাহিনী-বিমানবাহিনী।

০১:৩৯ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

একদিন পিছিয়ে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল

একদিন পিছিয়ে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হওয়ার কথা ছিল ৩০ নভেম্বর। বাফুফে হঠাৎই ঘরোয়া সূচিতে পরিবর্তন এনে ওই দিন লিগের পরিবর্তে স্বাধীনতা কাপ শুরুর সিদ্ধান্ত নেয়; কিন্তু শুরুর দিনটা ঠিক রাখতে পারলো না দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

০১:৩৪ এএম, ২৬ নভেম্বর ২০১৮ সোমবার

অস্ট্রেলিয়ার টি২০ বিশ্বকাপ জয়

অস্ট্রেলিয়ার টি২০ বিশ্বকাপ জয়

সর্বশেষ ক্রিকেট বিশ্বকাপ ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। ক্লার্ক-স্মিথরা জেতে বিশ্বকাপ। এবার দেশটির নারী ক্রিকেট দল জিতলো টি২০ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে রোববার অজি মেয়েরা টি২০ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে।

০৫:৩৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৮ রোববার

ডেম্বেলের গোলে বার্সার সমতা

ডেম্বেলের গোলে বার্সার সমতা

মৌসুমের প্রথম গোল পেয়েছেন স্পেন স্ট্রাইকার ডিয়াগো কস্তা। তার গোলেই জয়ের স্বপ্ন দেখছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। কিন্তু ‘সুপার সাব’ উসমান ডেম্বেলের গোলে সমতা নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

০৫:৩৭ পিএম, ২৫ নভেম্বর ২০১৮ রোববার

জুভেন্টাসের জয়ে রোনালদোর গোল

জুভেন্টাসের জয়ে রোনালদোর গোল

রোনালদোর নতুন ক্লাব জুভেন্টাসের জয় রথ চলছেই। শনিবার রাতের ম্যাচে ঘরের মাঠ অ্যারিঞ্চা অ্যারিনায় স্পালকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। লিগে শীর্ষ অবস্থান করেছে আরও পাকা।

০৫:২৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৮ রোববার

ফাইনালের আগে বোকা জুনিয়র্সের বাসে হামলা

ফাইনালের আগে বোকা জুনিয়র্সের বাসে হামলা

বাংলাদেশে এক সময় মোহামেডেন-আবাহনীর ম্যাচ দারুণ উত্তেজনা ছড়াতো। সর্বশেষ ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংস এবং আবাহনী লিমিটেডের মধ্যে ম্যাচ চলাকালীন সংঘর্ষ হতে দেখা যায়। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

০৫:২০ পিএম, ২৫ নভেম্বর ২০১৮ রোববার