মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৪

এদেশে লকডাউন সফল হবে না: জিএম কাদের

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, কখনও এদেশে লকডাউন সফল হবে না। কারণ দেশের বেশির ভাগ মানুষেরই ঘরে খাদ্য নেই, পকেটে পয়সা নেই। তাই খাদ্য সহায়তা না দিলে ক্ষুধার্ত মানুষ ঘরের বাইরে বের হবেই। মঙ্গলবার (১৩ জুলাই) জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, শুরু থেকেই আমরা বলেছি লকডাউনের আগে দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দিতে। সদিচ্ছার অভাবে সরকার খাদ্য সহায়তা দেয়নি।  

গোলাম মোহাম্মদ কাদের বলেন, টিকা কূটনীতিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।  সকল দেশ যখন করোনা টিকা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে ফেলেছে, তখনও আমাদের করোনা টিকার পূর্ণ নিশ্চয়তা মেলেনি। মাস্ক পরে আর সাবান দিয়ে হাত ধুয়ে করোনা মোকাবিলা সম্ভব হবে না।

জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় বর্তমান সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে লকডাউন হচ্ছে না, মানুষের জীবন ও জীবিকাও হচ্ছে না। মানুষের জীবন ও জীবিকা নিয়ে পরিহাস করছে সরকার। প্রতিটি মানুষের জীবন ও জীবিকার দায়িত্ব নিতে হবে সরকারকেই। দেশের অধিকাংশ গ্রামেই করোনা ছড়িয়ে পড়েছে, কোনও নিয়ন্ত্রণ নেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, আমানত হোসেন আমানত, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, যুগ্ম মহাসচিব সামসুল হক, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন সরকার প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর