মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৬৮

আগষ্টে হচ্ছে না জবির ফাইনাল পরীক্ষা

মাহির আমির মিলন, জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

করোনা মহামারি প্রকোপ বাড়ার জন্য আগস্টে হচ্ছে না জবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা। এই বিষয়ে শীগ্রই ডিন এবং একাডেমিক কাউন্সিলের সাথে ভার্চুয়াল মিটিং করে দ্রুততম সময়ে জানিয়ে দেওয়া হবে পরবর্তী সিদ্ধান্ত। 


গত (রবিবার) ১১ জুলাই মুঠোফোনে দৈনিক তরুণ কণ্ঠকে এইসব কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক। 

গত ১৫ জুন একাডেমিক কাউন্সিলে সকল ডিনদের সাথে বৈঠক করার পরে সিদ্ধান্ত হয়েছে আগামী ১০ আগস্ট সশরীরে পরীক্ষা নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাছাড়াও চলতি মাসের ১৮ জুলাইয়ের মধ্যে দুই সেমিস্টারের সকল মিডটার্ম, এসেসমেন্ট সহ যাবতীয় কার্যক্রম শেষ করতে বলা হয়েছে। 

বর্তমানে সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের হার এবং মৃত্যু দুইটা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া     বাংলাদেশের স্বাস্থ্যসেবা অনেকটা ভঙ্গুর হয়ে পড়েছে। হাসপাতাল গুলোতে মৃত্যুর মিছিলে আতঙ্কিত পুরো দেশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সংকট পূর্ণ মুহুর্তে কোনোভাবে শিক্ষার্থীদের ঢাকায় নিয়ে এসে পরীক্ষার নামে বিপদে ফেলবে না। প্রয়োজনে পরীক্ষা পিছিয়ে দেওয়া হবে। 

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন, আমরা পরীক্ষার বিষয়ে শিক্ষার্থীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে  সিদ্ধান্ত নিবো। তবে, আপাতত কাউকে ঢাকায় না আসার জন্য অনুরোধ করছি এবং পরীক্ষার তারিখ ঘোষণা দিলে এক সপ্তাহে আগে শিক্ষার্থীরা ঢাকায় আসলে হবে। 

তিনি আরও বলেন, টিকা নেওয়ার পরে আমরা বিশ্ববিদ্যালয় খুলবো এবং তারপরে সশরীরে পরীক্ষা নিবো শিক্ষার্থীদের। করোনা মহামারির কথা চিন্তা করে সেমিস্টার এবং ভর্তি ফি দেওয়ার ক্ষেত্রে শিক্ষার্থীরা পরীক্ষার আগ পর্যন্ত সময় পাবে তবে তাঁর জন্য কোনো বাড়তি ফি দিতে হবে না। 

এই বিভাগের আরো খবর