বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
তোপের মুখে বন্ধ হলো সৌদির ‘হালাল নাইটক্লাব’ দেশের প্রথম স্মার্ট সিটি হবে লাকসাম রামেকে ভুল চিকিৎসায় নার্সের মৃত্যু জামিন নাকচ, কারাগারে মোয়াজ্জেম দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল সংসদে আবারও রুমিনের উত্তাপ
৭৮

৬ বছরের শিশু পাইলট!

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

মাত্র ছয় বছর বয়সেই ইতিহাদ এয়ারওয়েজের পাইলট হওয়ার স্বপ্ন পূরণ হল আদমের। অবশ্য তা মাত্র একদিনের জন্য। কিন্তু তাতে কী! স্বপ্ন তো বাস্তব রূপ নিল!

তার ওই অভিজ্ঞতার ভিডিও এখন ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এখনও পর্যন্ত ফেসবুকে ভিডিওটি ২ কোটি ১০ লাখের বেশি দেখা হয়ে গিয়েছে। শেয়ার হয়েছে তিন লক্ষের বেশি। মিশর-মরক্কো বংশোদ্ভূত আদম নামে ওই ছয় বছরের শিশুর বিমান চালানো সম্পর্কে ধারণা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন।

বোধ হওয়ার পর থেকেই আদম মোহাম্মদ আমের নামে ওই শিশুর স্বপ্ন ছিল পাইলট হওয়ার। তবে সেই স্বপ্ন তার বাস্তব হয় ইতিহাদ এয়ারওয়েজের পাইলট সামের ইয়াখলেফের সঙ্গে দেখা হওয়ার পর। বিমান চালানোর পদ্ধতি সম্পর্কে তার যা জানা আছে তা পাইলটকে বলতে থাকে আদম। সব শুনে পাইলট তো অবাক!

এরপরই ইতিহাদ এয়ারলাইন্স আদমকে তাদের প্রশিক্ষণ কেন্দ্রে আমন্ত্রণ জানায়। তাকে দেয়া হয় বিমান সংস্থার তৈরি পাইলটের ইউনিফর্ম। এরপর একদিনের জন্য পাইলটের দায়িত্ব পেয়ে ককপিটে ওঠে আদম। সেই দৃশ্যের পুরোটাই ভিডিও রেকর্ডিং করা হয়। পরে তা ফেসবুকে পোস্ট করা হলে মুহুর্তের মধ্যে ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। গোড়াতেই আদম জানিয়েছিল, অদম্য ইচ্ছায় ইউটিউব দেখেই সে বিমান চালানোর কৌশল শিখে নেয়।

এই বিভাগের আরো খবর