বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
১৫৬

৬ বছরের শিশু পাইলট!

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

মাত্র ছয় বছর বয়সেই ইতিহাদ এয়ারওয়েজের পাইলট হওয়ার স্বপ্ন পূরণ হল আদমের। অবশ্য তা মাত্র একদিনের জন্য। কিন্তু তাতে কী! স্বপ্ন তো বাস্তব রূপ নিল!

তার ওই অভিজ্ঞতার ভিডিও এখন ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এখনও পর্যন্ত ফেসবুকে ভিডিওটি ২ কোটি ১০ লাখের বেশি দেখা হয়ে গিয়েছে। শেয়ার হয়েছে তিন লক্ষের বেশি। মিশর-মরক্কো বংশোদ্ভূত আদম নামে ওই ছয় বছরের শিশুর বিমান চালানো সম্পর্কে ধারণা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন।

বোধ হওয়ার পর থেকেই আদম মোহাম্মদ আমের নামে ওই শিশুর স্বপ্ন ছিল পাইলট হওয়ার। তবে সেই স্বপ্ন তার বাস্তব হয় ইতিহাদ এয়ারওয়েজের পাইলট সামের ইয়াখলেফের সঙ্গে দেখা হওয়ার পর। বিমান চালানোর পদ্ধতি সম্পর্কে তার যা জানা আছে তা পাইলটকে বলতে থাকে আদম। সব শুনে পাইলট তো অবাক!

এরপরই ইতিহাদ এয়ারলাইন্স আদমকে তাদের প্রশিক্ষণ কেন্দ্রে আমন্ত্রণ জানায়। তাকে দেয়া হয় বিমান সংস্থার তৈরি পাইলটের ইউনিফর্ম। এরপর একদিনের জন্য পাইলটের দায়িত্ব পেয়ে ককপিটে ওঠে আদম। সেই দৃশ্যের পুরোটাই ভিডিও রেকর্ডিং করা হয়। পরে তা ফেসবুকে পোস্ট করা হলে মুহুর্তের মধ্যে ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। গোড়াতেই আদম জানিয়েছিল, অদম্য ইচ্ছায় ইউটিউব দেখেই সে বিমান চালানোর কৌশল শিখে নেয়।

এই বিভাগের আরো খবর