বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
৭৮

১৪ দিনের মাথায় ফের সিঙ্গাপুর গেলেন সাঈদ খোকন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

১৪ দিনের মাথায় আবারও সিঙ্গাপুর গেলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। এর আগে গত ২৬ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন মেয়র।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ মেয়র সাঈদ খোকনের সফরসঙ্গী হয়েছেন।


বিষয়টি নিশ্চিত করে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন বিভাগ খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন।

তিনি বলেন, মেয়র সাঈদ খোকন সিঙ্গাপুরে অবস্থানকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় পরিবেশ সংস্থার সঙ্গে এডিস মশা নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং কারিগরিসহ আইনগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন।

এ সপ্তাহের শেষ নাগাদ মেয়র দেশে ফিরে আসবেন বলেও জানান তিনি।

ডিএসসিসি সূত্র জানায়, শারীরিক সমস্যার কারণে চিকিৎসকের পরামর্শে গত ২৬ আগস্ট মালয়েশিয়া হয়ে সিঙ্গাপুর যান মেয়র সাঈদ খোকন।

এই বিভাগের আরো খবর