শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
৬০

হাতের মুঠোয় জ্যাকুলিনের রূপ রহস্য

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

জ্যাকুলিন ফার্নান্দেজের উজ্জ্বল ত্বক ও চুলের রহস্য জানতে আগ্রহী সৌন্দর্য সচেতন সব নারীই। সবার ধারণা, মখমলের মতোই নরম তার ত্বকে নেই সামান্য দাগ-ছোপ। কিন্তু এই ধারণা বদলে সম্প্রতি নিজের মেকআপহীন একটি ছবি পোস্ট করে নায়িকা লিখলেন, ‘আমার ত্বকের এই ফ্রেকলস নিয়ে আমি একেবারেই চিন্তিত নই। এটা আমি মার থেকে পেয়েছি... সত্যি বলতে কি আমার বেশ ভালোই লাগে।’ তবে স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে কী কী করতে হবে, তাও জানালেন জ্যাকুলিন...


ভারতের এই সময় পত্রিকার খবরে বলা হয়, তৈলাক্ত ত্বক তার। তাই জানালেন, দিনে অন্তত দু’বার ভালো করে ত্বক পরিষ্কার করতে হবে। নিয়মিত হালকা ময়শ্চারাইজার লাগানোর পাশাপাশি ভিটামিন সি লাগাতে হবে ত্বকে। শুধু তাই নয়, নিয়মিত এক্সারসাইজ ও যোগাসন অভ্যাস করা মাস্ট বলেই জানালেন তিনি। খেতে হবে প্রচুর পরিমাণে পানিও।

অনেকেরই অ্যাকনের দাগ থাকে মুখে। সেক্ষেত্রে কী করণীয়? এরও উত্তর দিলেন নায়িকা। অকপটে জানালেন তারও মুখে অ্যাকনের দাগ রয়েছে। তাই বাইরে বেরোনোর সময়ে মুখে সানস্ক্রিন লাগাতে কখনও ভোলেন না। নিয়মিত সানস্ক্রিন লাগালে দাগ এমনিই কমে যায়।

তাহলে ত্বকের ওপেন পোরস এবং ব্রণ সমস্যা সামলান কী করে তিনি? জ্যাকুলিনই করলেন তার রহস্যভেদ। বললেন, মেকআপের আগে সারা মুখে বরফ এবং ভালো টোনার লাগাতে। এতে ওপেন পোরস-এর সমস্যা কিছুটা হলেও কমবে। একই সঙ্গে জানালেন চিনি বা মিষ্টি খাওয়ার পরিমাণ কমিয়ে দিলে কমবে ব্রণর সমস্যাও।