শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ৭ জামালপুরে ‘মাথা নেওয়ার গুজবে’ যুবক গ্রেপ্তার সিলেট–সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আসামে বন্যায় আক্রান্ত ৮ লাখ মানুষ, নিহত ৬ কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
৫২

সাওতুল কোরআনের বাছাই প্রক্রিয়া শেষ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৯  

অনুষ্ঠিত হলো জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’র সর্বশেষ বাছাই প্রক্রিয়া। আসন্ন মাহে রমজানে এসএ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতার চতুর্থ সিজন।


গত শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে এই প্রতিযোগিতার সর্বশেষ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। সর্বশেষ বাছাই প্রক্রিয়া হওয়ায় ঢাকার বাইরেও দেশের সকল জেলার আগ্রহী শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে ‌পুরস্কার তুলে দেয় সাওতুল কোরআনের প্রযোজনা প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেড।

আয়োজনে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী হাফেজ আব্দুল মালেক, তালীমুল কোরআন ফাউন্ডেশনের কেন্দ্রীয় মুয়াল্লিম মাওলানা আব্দুর রহিম, বায়তুল মোকাররম জামে মসজিদের সাবেক পেশ ইমাম ক্বারী মাওলানা মো. আবুল হোসাইন এবং ক্বারী সাইফুল ইসলাম আল হোসাইনী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মিডিয়া সেল ইনচার্জ মাওলানা ফখরুল আশিকী, দ্বীনি দাওয়া বিভাগের পরিচালক মো. আমিনুর রহমান সরকার এবং মাহাদুল ক্বিরাত বাংলাদেশের শিক্ষা সচিব ক্বারী খালিদ সাইফুল্লাহ।

এর আগে গত ২ মার্চ থেকে সারাদেশে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে যথাক্রমে কক্সবাজার, বগুড়া, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রংপুর ও কুমিল্লাতে বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এই সবগুলো বাছায় প্রক্রিয়ার বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। যা প্রথম রমজান থেকে নিয়মিতভাবে প্রচারিত হবে এসএ টিভির পর্দায়।

প্রসঙ্গত, জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী ১ লাখ, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ৫০ হাজার টাকা। এছাড়াও প্রথম স্থান অর্জনকারীর জন্য ‘ঢাকা ট্যুরিস্ট’ এর সৌজন্যে কক্সবাজার ভ্রমণ এবং চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্য সব কারিদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।