শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
২১৪

রমজানে প্রকাশ্যে খাবার খেলে জেল

প্রকাশিত: ৫ মে ২০১৯  

পবিত্র রমজান মাসে প্রকাশ্যে কেউ খাবার গ্রহণ ও পানি পান করলে শাস্তি হিসেবে জেল ও জরিমানা গুণতে হবে। এমন আইন পাস করেছে সংযুক্ত আরব আমিরাত। খবর খালিজ টাইমসের।

আমিরাতের পেনাল কোড অনুযায়ী, রোজার সময় কোন ব্যক্তি প্রকাশ্যে খাবার খেলে বা পানি পান করলে অথবা কাউকে খেতে উৎসাহ যোগালে শাস্তি হিসেবে এক মাসের জেল এবং জরিমানা হিসেবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬ হাজার টাকা দিতে হবে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই আইন মুসলিম ও অন্য ধর্মাবলম্বীদের জন্য কার্যকর। তবে এ আইনের সমালোচনা করেছেন অন্য ধর্মাবলম্বীরা।

এছাড়া আমিরাতে রমজান মাস চলাকালীন কোন দোকান কাউকে খেতে উৎসাহ দেয় এ সংক্রান্ত কার্যকলাপ চালালে শাস্তিস্বরূপ এক মাসের জন্য বন্ধ করে দেয়া হবে। সেইসঙ্গে রমজান মাসে কেউ ভিক্ষা করলেও তাকে জেলে হবে বলে খবরে বলা হয়েছে।