শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
১৯৮

‘যেকোনো সময় ই-পাসপোর্টের উদ্বোধন’

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

জুলাইয়ের যেকোনো সময়ে ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।   

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ই-পাসপোর্ট সারা বিশ্বে একটা নতুন প্রযুক্তি। জার্মানির একটি খ্যাতনামা প্রতিষ্ঠান ই-পাসপোর্ট এবং ই-গেট নিয়ে কাজ করছে। তারা সব ধরনের কাজ গুছিয়ে এনেছে। এটা প্রায় রেডি হয়ে এসেছে। প্রধানমন্ত্রী জুলাইয়ের যেকোনো সময় ই-পাসপোর্টের উদ্বোধন করতে পারবেন।’

ইতোমধ্যে দুই কোটি ৬০ লাখ মানুষের হাতে এমআরপি পাসপোর্ট তুলে দেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা যে হত্যাকাণ্ড দেখছি এটা আমাদের বিবেককে তাড়া দেয়। আমাদের দেশে যে সামাজিক শাসন ছিল সেটি আস্তে আস্তে ক্ষয় হয়ে যাচ্ছে।’

‘তবে আমরা বসে নেই, আমরা কাজ করছি। এছাড়াও আমাদের শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রণালয় বিষয়টি নিয়ে কাজ করছে’ যোগ করেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, যারাই অপরাধ করছে তাদেরকে ধরা হচ্ছে এবং বিচারের মুখোমুখি করা হচ্ছে। দেশের মানুষ এ ধরনের হত্যাকাণ্ড দেখতে চায় না। এটা বন্ধে সমাজকে জাগিয়ে তুলতে হবে।

এই বিভাগের আরো খবর