বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৬৫

যুবলীগ নেতা সম্রাটকে ২৪ ঘন্টার আল্টিমেটাম!

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৯  

ক্যাসিনো কাণ্ডে আলোচিত যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এই ২৪ ঘণ্টার মধ্যে তাকে স্বেচ্ছায় নিকটস্থ থানায় আত্মসমর্পন করতে বলা হয়েছে। অন্যথায় তাকে গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বশীল সূত্রগুলো এই তথ্য নিশ্চিত করেছে।

ইতোমধ্যে সম্রাটের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য নেওয়া হয়েছে। তার বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আলোচিত যুবলীগ নেতা সম্রাট ক্যাসিনো অভিযান শুরুর দিন থেকে গত ৬ দিন ধরে কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে তাঁর ব্যক্তিগত কার্যালয়ে শতাধিক যুবকের পাহারায় অবস্থান করছেন। সেখানে সবার খাওয়াদাওয়ার ব্যবস্থাও আছে। যুবলীগের একটি বিশ্বস্ত সূত্র বলেছে, দলের শীর্ষ নেতাদের পরামর্শে সম্রাট বাসায় না থেকে কার্যালয়ে অবস্থান করছেন।

আইন প্রয়োগকারী সংস্থা গতকাল থেকেই তার সঙ্গের যোগাযোগ স্থাপন করেছে। সংস্থাগুলো বলছে যে, ভূঁইয়া ম্যানশনে অভিযান চালিয়ে সম্রাটকে গ্রেপ্তার করা কোন বিষয় নয়, কিন্তু এরপরে যদি কোন অনভিপ্রেত পরিস্থিতির সৃষ্টি হয়, নেতাকর্মীরা যদি কোন পরিস্থিতি তৈরি করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে যেতে হবে। সেটা সরকারের ভাবমূর্তির জন্য ইতিবাচক হবে না। যুবলীগের এসব কর্মীরা যদি আইনশৃঙ্খলা বাহিনীকে চ্যালেঞ্জ করে পুরো বিষয়টি তখন অন্যদিকে মোড় নিতে পারে।

সার্বিক বিবেচনায় যুবলীগের এই শীর্ষ নেতাকে গ্রেপ্তারের একটি শান্তিপূর্ণ সমাধান খুঁজছে আই প্রয়োগকারী সংস্থাগুলো। এই জন্যই তাকে আল্টিমেটাম দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে সম্রাট যদি আত্মসমর্পণ না করে তাহলে সম্রাটকে গ্রেপ্তারের জন্য ভূঁইয়া ম্যানশনে অভিযার পরিচালনা করা হবে।

উল্লেখ্য, আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে যে, সম্রাটের অবস্থান, তিনি কার কার সঙ্গে কথা বলছেন সবকিছু আইন প্রয়োগকারী সংস্থার নখদর্পনে রয়েছে। তার পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই।

এই বিভাগের আরো খবর