শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
২৬০

মায়েদের উৎসর্গ করা এক জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৯  

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক মিরাজ। প্রথমেই উইকেট হারালেও শেষ পর্যন্ত ব্যাটসম্যানদের দৃঢ়তায় ১৩৬ রান করতে পারে ফ্র্যাঞ্চাইজিটি। জবাবে খেলতে নেমে ঢাকার ইনিংস থেমে যায় ১১৬ রানের মাথায়।

রাজশাহীর হয়ে মার্শাল আয়ুব ৪৫ রান করেন সর্বোচ্চ। শাহরিয়ার নাফিস ২৫, জাকির হোসেন ২০ ও রায়ান টেন ডোয়েসকেট করেন ১৬ রান। নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৩৬ রান করে রাজশাহী।

জবাবে খেলতে নেমে শুরুতেই টপ অর্ডার ব্যাটসম্যানদের হারিয়ে বিপদে পড়ে ঢাকা। টপ অর্ডার-মিডল অর্ডার ব্যাটসম্যানরা রানের খাতা খুলতে পারলেও কেউই বড় ইনিংস খেলতে পারেননি। যার দরুণ হার নিয়ে মাঠ ছাড়তে হয়।

সর্বোচ্চ ২১ রান আসে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। আন্দ্রে রাসেল ১১, রনি তালুকদার ১৪। সাকিব আল হাসান ১৩, পোলার্ড ১৩ ও মোহাম্মদ নাঈম আউট হন ১৭ রান করে। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আরাফাত সানি। মেহেদী মিরাজ নেন দুই উইকেট।

ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের ম্যাচটি বিপিএলের ইতিহাসে একটি ব্যতিক্রম ম্যাচ। এ ম্যাচে রাজশাহীর খেলোয়াড় সবাই খেলেছেন তাদের মায়েদের নাম লেখা জার্সি পরে।

কিংসদের অধিনায়ক মিরাজ জানিয়েছিলেন, এ ম্যাচে জিতে মায়েদের উৎসর্গ করতে চান। মিরাজ বলেছিলেন, ‘এরকম আমার জীবনে এই প্রথম,  মায়ের জন্য কিছু করা আমাদের জন্য অবশ্যই বিশেষ কিছু। আমরা ম্যাচটিতে জয় পেতে চাই, এবং আমাদের মায়েদের উৎসর্গ করতে চাই।’

মিরাজরা জয় পেয়েছেন। অথচ গতকাল কুমিল্লার বিপক্ষে বাজেভাবে হেরেছিলেন তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বিপিএলের এ আসরের সবচেয়ে সেরা দলকে হারিয়ে জয়ে ফিরেছেন মিরাজরা।

এই বিভাগের আরো খবর