বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
২৬

মহিলা সংস্থা কমপ্লেক্সে বৈশাখী মেলা উদ্বোধন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে বুধবার বৈশাখী মেলা-১৪২৬ উদ্বোধন করা হয়েছে।
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থা পরিচালিত নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের (২য় পর্যায়) আওতায় বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে উৎপাদিত দ্রব্যাদি বিক্রয় ও প্রদর্শনীর জন্য এ মেলার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

এছাড়া উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম অ্যাডভোকেট, নির্বাহী পরিচালক জাহানারা পারভীন (অতিরিক্ত সচিব) ও প্রকল্প পরিচালক নূরুন নাহার হেনা (যুগ্ম সচিব)। মেলা চলবে ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত।

মেলায় ৩৫টি স্টল রয়েছে। প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তারা মেলায় অংশগ্রহণ করছেন।

এ প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে সমাজের দুস্থ, অসহায়, দরিদ্র ও বিধবা নারীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী ও নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করা। সংবাদ বিজ্ঞপ্তি।

এই বিভাগের আরো খবর