শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ৭ জামালপুরে ‘মাথা নেওয়ার গুজবে’ যুবক গ্রেপ্তার সিলেট–সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আসামে বন্যায় আক্রান্ত ৮ লাখ মানুষ, নিহত ৬ কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
৮১

ব্ল্যাকহেডস দূর করার ঘরোয়া উপায়

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

চকচকে উজ্জ্বল ত্বক পেতে কার না ইচ্ছে করে। কিন্তু শুধুমাত্র বাইরে থেকে যত্ন নিলেই হয় না শরীরের ভিতরটাও সুস্থ রাখতে হয়। তবে যদি আপনার তৈলাক্ত ত্বক হয় তাহলে ত্বকের পিছনে আপনার খাটনি অন্যদের তুলনায় একটু বেশিই। কারণ ও তৈলাক্ত ত্বক সাধারণত যেকোনো ত্বক-সম্পর্কিত সমস্যায় আগেভাগে জড়িয়ে পড়ে।

অ্যাকনে, পিম্পল, হোয়াইটহেডস এবং ব্ল্যাকহেডসের সমস্যা যথেষ্ট বেশি পরিমাণে ভোগায় তৈলাক্ত ত্বকের অধিকারীদের। বহু মানুষ এগুলির হাত থেকে রেহাই পেতে অনেকে অনেক টাকা খরচ করেন। কিন্তু সামান্য ঘরোয়া উপায়ে এর হাত থেকে নিস্তার মিলতে পারে। সাধারণত নাক, গাল এবং থুতনিতে এই সমস্যা বেশি হয়। তিনটি উপাদান ব্ল্যাকহেডের সমস্যায় ম্যাজিকের মতো কাজে দিতে পারে।

স্ক্রাবার বানাবেন যেভাবে-

উপকরণ

একটি কলার পেস্ট

দুই টেবিলচামচ ওটসের গুঁড়ো

১ টেবিল চামচ মধু

প্রণালী:

প্রথমে একটি পাত্রে গুঁড়ো করা ওটস নিন। ওর মধ্যে কলা এবং মধু দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখের সব জায়গায় সমান ভাবে মেখে নিন। এবার গোলাকারভাবে ৫ থেকে ৭ মিনিট হাল্কা হাতে ম্যাসাজ করুন। সবশেষে উষ্ণ গরম পানি দিয়ে ধীরে ধীরে তুলে ফেলুন। এরপর কোনো হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

মৃত কোষ দূর করতে এবং ময়লা পরিষ্কার করতে ওটসের জুড়ি মেলা ভার। মধু মশ্চারাইজিং উপাদান হিসেবে ত্বকের উপরে কাজ করে। এর মধ্যে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান থাকে। কলার ত্বকের আর্দ্রতাকে ধরে রাখতে সাহায্য করে

এই সামান্য তিনটে উপাদানের ব্যবহারেই আপনার সৌন্দর্য অন্য মাত্রা পেতে পারে।

এই বিভাগের আরো খবর