বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
৩৫

বৈশাখী কেনাকাটায় জমজমাট বুটিকস হাউজগুলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০১৯  

বৈশাখী কেনাকাটায় জমে উঠেছে রাজধানীর বুটিকস হাউজগুলো। পহেলা বৈশাখকে কেন্দ্র করে রঙিন পোশাক কিনতে মার্কেটগুলোতে ভিড় করছেন ক্রেতারা। এমন চিন্তা করেই এবারো পোষাকে নতুনত্ব নিয়ে আসা হয়েছে বলে জানান বিক্রেতারা।  এক ক্রেতা বলেন, 'আমার শশুর একটু বয়স্ক লোক। উনি যশোর থাকেন। ওনার জন্য একটা পাঞ্জাবি কিনছি। সার্প্রাইজ দিতে চাই।'
আর কদিন পরেই বাংলার সার্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। দিনটি কেন্দ্র করে এভাবেই কেউ নিজের কিংবা পরিবার-পরিজনদের জন্য ছুটছেন পছন্দসই মার্কেটগুলোতে। কিনছেন নানা রঙ্গের তৈরি রঙিন সব পোশাক। 
দেশীয় নকশায় আঁকা বা হাতে কাজ করা পোশাকের প্রতিই আকর্ষণ ক্রেতাদের। পোশাকের সঙ্গে মিলিয়ে কেউ নিচ্ছেন গহনাও।
আরেক ক্রেতা বলেন, 'বৈশাখটা বাঙ্গালির একটা প্রধান উৎসবে পরিণত হয়েছে। বৈশাখে যে নতুন পোশাক এসেছে সেগুলো কিনছি।'
বৈশাখে ছেলেদের লাল-সাদা বা এক কালারের পাঞ্জাবি পছন্দের হলেও নারীদের চোখে রয়েছে ভিন্নতা। ক্রেতাদের এমন বৈচিত্র্য চিন্তা করেই এবার পোশাকে দেশীয় আমেজ ও ডিজাইনে ভিন্নতা আনা হয়েছে বলে জানান বিক্রেতারা।
বিক্রেতারা জানান বৈশাখী উপলক্ষে বিক্রি মোটামুটি ভালো। এবার শাড়ির দিকে ক্রেতাদের নজর বেশি।

উৎসবে মাতুক প্রতিটি মন, প্রাণোচ্ছল হোক প্রতিটি ক্ষণ আর রঙিন আয়োজনের মধ্য দিয়েই দেশ এগিয়ে যাক উন্নয়নের দিগন্তে, এমন প্রত্যাশাই উৎসবপ্রেমী বাঙালির।