শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
১০৩

বৈশাখী কেনাকাটায় জমজমাট বুটিকস হাউজগুলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০১৯  

বৈশাখী কেনাকাটায় জমে উঠেছে রাজধানীর বুটিকস হাউজগুলো। পহেলা বৈশাখকে কেন্দ্র করে রঙিন পোশাক কিনতে মার্কেটগুলোতে ভিড় করছেন ক্রেতারা। এমন চিন্তা করেই এবারো পোষাকে নতুনত্ব নিয়ে আসা হয়েছে বলে জানান বিক্রেতারা।  এক ক্রেতা বলেন, 'আমার শশুর একটু বয়স্ক লোক। উনি যশোর থাকেন। ওনার জন্য একটা পাঞ্জাবি কিনছি। সার্প্রাইজ দিতে চাই।'
আর কদিন পরেই বাংলার সার্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। দিনটি কেন্দ্র করে এভাবেই কেউ নিজের কিংবা পরিবার-পরিজনদের জন্য ছুটছেন পছন্দসই মার্কেটগুলোতে। কিনছেন নানা রঙ্গের তৈরি রঙিন সব পোশাক। 
দেশীয় নকশায় আঁকা বা হাতে কাজ করা পোশাকের প্রতিই আকর্ষণ ক্রেতাদের। পোশাকের সঙ্গে মিলিয়ে কেউ নিচ্ছেন গহনাও।
আরেক ক্রেতা বলেন, 'বৈশাখটা বাঙ্গালির একটা প্রধান উৎসবে পরিণত হয়েছে। বৈশাখে যে নতুন পোশাক এসেছে সেগুলো কিনছি।'
বৈশাখে ছেলেদের লাল-সাদা বা এক কালারের পাঞ্জাবি পছন্দের হলেও নারীদের চোখে রয়েছে ভিন্নতা। ক্রেতাদের এমন বৈচিত্র্য চিন্তা করেই এবার পোশাকে দেশীয় আমেজ ও ডিজাইনে ভিন্নতা আনা হয়েছে বলে জানান বিক্রেতারা।
বিক্রেতারা জানান বৈশাখী উপলক্ষে বিক্রি মোটামুটি ভালো। এবার শাড়ির দিকে ক্রেতাদের নজর বেশি।

উৎসবে মাতুক প্রতিটি মন, প্রাণোচ্ছল হোক প্রতিটি ক্ষণ আর রঙিন আয়োজনের মধ্য দিয়েই দেশ এগিয়ে যাক উন্নয়নের দিগন্তে, এমন প্রত্যাশাই উৎসবপ্রেমী বাঙালির।