বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
২৩

বেলকুচিতে মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে বর্ষবরণ উদযাপন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯  

বাঙালির জীবনে এক নতুন দিন পহেলা বৈশাখ।  সূর্যোদয়ের মধ্য দিয়ে নতুন বার্তা নিয়ে শুরু হলো বাংলা ১৪২৬ সালের। এলো পহেলা বৈশাখ। বাংলার ঘরে ঘরে আজ উৎসব। রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বেলকুচি সরকারী কলেজ থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সরক প্রদক্ষিণ করে। এদিকে বেলকুচি বহুমুখী মহিলা মহাবিদ্যালয় থেকেও মঙ্গল শোভাযাত্রা শুরু করে বিভিন্ন সরক প্রদক্ষিণ করে। 

বৈশাখী সাজে সব বয়সের সব শ্রেণি-পেশার হাজারো মানুষের এই শোভাযাত্রায় সামনে-পেছনে ঢাকের বাদ্যের তালে তালে চলে নৃত্য, হাতে হাতে ছিল বড় আকারের বাহারি মুখোশ, শোলার পাখি আর টেপা পুতুল। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বেলকুচিতে পৃথক পৃথক অনুষ্ঠানে বেলকুচি সরকারী কলেজের অনুষ্ঠানে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য, ইউ,এন,ও, এসিল্যান্ড, বেলকুচি থানা অফিসার ইনচার্জ, সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দগণ অনুষ্ঠান প্রাণবন্ত করে এবং বেলকুচি বহুমুখী মহিলা কলেজের অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলা প্রশাসক,পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগের সভাপতি, ইউ,এনও, সাংবাদিকসহ প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাসহ সকল রাজনৈতিক, সামাজিক,সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।
 

এই বিভাগের আরো খবর