রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ৭ জামালপুরে ‘মাথা নেওয়ার গুজবে’ যুবক গ্রেপ্তার সিলেট–সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আসামে বন্যায় আক্রান্ত ৮ লাখ মানুষ, নিহত ৬ কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
১১০

বাড়ছে মন্ত্রিসভার কলেবর, শপথ শনিবার

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

সাত মাসের মাথায় কলেবর বাড়ছে মন্ত্রিসভার। এতে নতুন একজন যুক্ত হচ্ছেন। আর এক প্রতিমন্ত্রীকে পূর্ণাঙ্গ মন্ত্রী করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম একথা জানান।

তিনি বলেন, ‘প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদকে পদোন্নতি দিয়ে পূর্ণাঙ্গ মন্ত্রী করা হচ্ছে। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে যুক্ত হচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা।’

শফিউল আলম বলেন, ‘এই দু’জনের নাম আমাদের কাছে এসেছে। তারা আগামী শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শপথ নেবেন। তাদের শপথের জন্য সব ধরনের প্রস্তুত নেয়া হয়েছে।’

বুধবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগে এই দু’জনের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়।

চলতি বছরের ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপ-মন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে।

পরে মে’তে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়। দু’জন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়। আর একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব।

এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

এই বিভাগের আরো খবর