শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
৫৯

বাচসাসে নতুন নেতৃত্ব

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯  

চলচ্চিত্র সাংবাদিকদের একমাত্র নিবন্ধিত সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) নতুন মেয়াদের নেতৃত্ব নির্বাচিত হয়েছে। এই নতুন নেতৃত্ব নির্বাচন করতে শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। সারারাত ভোট গণনা শেষে শনিবার সকালে এর ফল প্রকাশ করা হয়েছে।

ভোটের মাধ্যমে আগামী দুই বছরের জন্য নির্বাচিত কমিটির সভাপতি হয়েছেন ফাল্গুনী হামিদ ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। প্রকাশিত ফলাফলে সভাপতি পদে বিজয়ী ফাল্গুনী হামিদ পেয়েছেন ৩৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬টি ভোট। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু পেয়েছেন ১৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শপথ চৌধুরী পেয়েছেন ১৫৯ ভোট।

এবারের ২০১৯-২০২১ দ্বিবার্ষিক নির্বাচনে   মোট ভোটারের সংখ্যা ছিল ৫৩৯। ২১টি পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন- এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী ও আবুল হোসেন মজুমদার।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহসভাপতি বাদল আহমেদ ও সৈকত সালাউদ্দিন, সহসাধারণ সম্পাদক রিমন মাহফুজ , অর্থ সম্পাদক মঈন আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক শফিকুল আলম মিলন, সমাজ কল্যাণ মহিলাবিষয়ক সম্পাদক শ্রাবণী হাওলাদার, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মুজাহিদ সামিউল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান রতন , দপ্তর সম্পাদক নিপু বড়ুয়া।

কার্যনির্বাহী সদস্যপদে বিজয়ীরা হলেন, আবিদা নাসরিন কলি,ইব্রাহিম খলিল খোকন,অঞ্জন রহমান,রেজাউল করিম রেজা,তুষার আদিত্য,মাহমুদ মানজুর,ইরানী বিশ্বাস ও লিটন রহমান

নবনির্বাচিত সভাপতি ফাল্গুনী হামিদ বলেন, ‘সবার প্রতি ভালোবাসা। ঐতিবাহী এই সংগঠনকে আমরা নতুন পুরাতনরা সবাই মিলে সামনের দিকে কীভাবে আরও ভালোভাবে এগিয়ে নিয়ে যায় সে চেষ্টাই করবো।